Homeদেশদেশের যুবপ্রজন্মকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছেন! মোদীকে খোঁচা মেরে টুইট নুসরতের

দেশের যুবপ্রজন্মকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছেন! মোদীকে খোঁচা মেরে টুইট নুসরতের

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ দেশের বেকারত্ব বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) নিশানা করে টুইট করলেন সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। কটাক্ষ করে বলেছেন যুবপ্রজন্মকে বেকারত্ব ছাড়া কি দিয়ছেন ? করোনাকে রুখতে লকডাউন প্রক্রিয়ার ফলে দেশে জুড়ে বহু যুবক-যুবতী চাকরি হারিয়েছেন। ফলে রেকর্ড সংখ্যক বেকারত্ব বৃদ্ধি পেয়েছে। তিনি প্রধানমন্ত্রীকে টুইটে করে লিখেছেন “আমাদের দেশে এত বেশি জনসংখ্যা। তিন বেকারত্ব হ্রাস করার জন্য কি ব্যবস্থা নিয়েছেন ? শুধুই কি বেকারত্ব। আপনি দেশের যুব সমাজকে কঠিন দুর্দশার দিকে ঠেলে দিয়েছেন। যা খুবই লজ্জাজনক!

গত ২১ মার্চ দেশে জুড়ে জারি হয়েছিল লকডাউন। যার জেরে বহু মানুষ কাজ হারিয়েছেন। নেই কোনো কর্মসংস্থান, ফলে স্বাভাবিক ভাবেই কাজ হারিয়ে সকলেই আর্থিক দিক থেকে দুর্বল হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে যুবসমাজকে হন্যে হয়ে ঘুরতে হচ্ছে কাজ পাবার আসায়।

সেন্টার ফর মনিটারিং ইন্ডিয়ান ইকোনমির রিপোর্ট অনুযায়ী দেশে এপ্রিল মাস থেকে জুলায় মাস পর্যন্ত ১ কোটি ৮০ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। তবে জুলাই মাসেই ৫০ লক্ষ মানুষ কাজ হারিয়েছে। ফলে বেকারত্বের সংখ্যাটা দিন দিন রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে।

এই মুহূর্তে