Homeবিদেশস্ট্রবেরি চাষীর পুত্র জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন

স্ট্রবেরি চাষীর পুত্র জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ সমস্ত রাজনৈতিক জল্পনার অবসান ঘতিয়ে এবার জাপানের প্রধানমন্ত্রী পদে নিযুক্ত হতে চলেছেন ক্যাবিনেট সেক্রেটারি ইওশিহিদে সুগা (Yoshihide Suga) । নির্বাচনে তিনিই বিপুল সংখ্যক ভোট পেয়েছে। গতকাল অর্থাৎ সোমবার তিনি ‘লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি’ র প্রধান হিসেবে নির্বাচিত হলেন।

জাপানের প্রধানমন্ত্রী পদের জন্য তিন জন পদ প্রার্থী ছিলেন, ওই তিন ব্যক্তি হল ইওশিহিদে সুগা, প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী শিগেরু ইশিবা (Shigeru Ishiba) এবং প্রাক্তন বিদেশমন্ত্রী ফুমিও কিশিদা (Fumio Kishida)। এই তিন জনের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন ইওশিহিদে সুগা, তিনি মোট ৩৭৭ টি ভোট পেয়েছেন। ইশিবা মোট ভোট পেয়েছেন ৬৮টি, এবং কাশিদা ভোট পেয়েছেন ৮৯টি। বিপুল সংখ্যক ভোট নিয়ে জেতার পর ইওশিহিদে সুগা (Yoshihide Suga) জানান শিনজো আবে থেকে শুরু করে তাঁর পূর্বসূরির দেখানো পথেই এগিয়ে যাব।

কিছুদিন আগে শিনজো আবে তাঁর শারীরিক অসুস্থতার জন্য প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে এক স্ট্রবেরি চাষীর ছেলে ও উত্তর জাপানের এক প্রত্যন্ত গ্রামের স্কুল শিক্ষক সুগার (Yoshihide Suga) রাজনৈতিক জীবনে এসে তাঁর এই উত্থান এবং প্রধানমন্ত্রী পদে আসীন হওয়া সত্যিই খুব প্রশংসনীয়।

এই মুহূর্তে