বীরভূমের ভূমিপুত্র প্রাক্তন রাষ্ট্রপতির আরোগ্য কামনায় জেলার বিভিন্ন জায়গায় যজ্ঞ, পূজা অর্চনা

pranab mukherjee get well soon

রিন্টু পাঁজা, বীরভূম: বীরভূমের ভূমি পুত্র তথা ভারতবর্ষের প্রাক্তন রাষ্ট্রপতি  প্রণব মুখার্জি। ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত রাষ্ট্রপতি ছিলেন তিনি। তিনি একমাত্র বাঙ্গালী ব্যক্তি যিনি দেশের সর্বোচ্চ রাষ্ট্রপতি পদ অলংকৃত করেছিলেন সেই সঙ্গে ভারতরত্ন পেয়ে বাঙ্গালী ও বীরভূম বাসিকে গর্বিত করেছেন।

বর্তমানে তিনি অসুস্থ, তার অসুস্থতার খবর শুনে কলেজের সহপাঠী থেকে শুরু করে সমগ্র দেশ তথা বীরভূম জেলার মানুষ চিন্তিত। তার দ্রুত আরোগ্য কামনায় জেলা এবং দেশ জুড়ে চলছে পুজো অর্চনা, মহামৃত্যুঞ্জয় যজ্ঞ। উল্লেখ্য প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি গত সোমবার অর্থাৎ ১০/০৮/২০ তারিখ বাথরুমে পড়ে গিয়ে মাথায় চোট পান। চোট পেয়ে মাথায় রক্ত জমে যাওয়ার কারণে সার্জারির প্রয়োজন পরে তার।

সেই সঙ্গে করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই তার টুইটার হ্যান্ডেলে জানিয়েছেন তিনি। এর পাশাপাশি তিনি আরো জানান, এই কয়েকদিনে মধ্যে তার সান্নিধ্যে যে সকল ব্যক্তিরা এসেছিলেন তারা যেন নিজেদের স্বাস্থ্যের দিকে নজর দেন। তার দ্রুত আরোগ্য কামনায় বীরভূম জেলার কীর্নাহার জপেস্বর মন্দিরে মহা মৃত্যুঞ্জয় যঙ্গ চলে তিন দিন ধরে চলে। এর পাশাপাশি আজ অর্থাৎ বৃহস্পতিবার প্রাক্তন রাষ্ট্রপতির দ্রুত আরোগ্য কামনায় বীরভূমের বক্রেশ্বর শিব মন্দিরে জেলা কংগ্রেস সভাপতি সঞ্জয় অধিকারীর উদ্যোগে শুরু হয় পূজার্চনা ও যোগ্য।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রাক্তন রাষ্ট্রপতি বাথরুমে পরে গিয়ে চোট পেয়ে মাথায় রক্ত জমে যাওয়ার কারণে সার্জারির প্রয়োজন হয়েছিল, ব্রেন সার্জারি করার পর তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। বর্তমানে তিনি ভর্তি রয়েছেন দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে। হাসপাতাল সূত্রে আরো জানা গেছে যে, তার মস্তিষ্কে সার্জারির পর তার শারীরিক পরিস্থিতি এখনো স্থিতিশীল, তাই উনাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।