হনুমানজির পুজো করুন প্রতি মঙ্গলবার, ভাগ্য ফিরবেই !

worship-hanumanji-every-tuesday-for-good-fortune
Image Source: Google

আউটলাইন বাংলা: হিন্দু শাস্ত্র মতে সপ্তাহে ৭ দিন আলাদা আলাদা দেবতার জন্য বরাদ্দ। সেই বিশেষ দিনে বিশেষ দেবতার পুজো করলে ফল মেলে অনেক বেশি। তবে যে কোনদিনই যেকোনো দেবতার পুজ করা যায়। তবে মঙ্গলবার হনুমান জির পুজো করলে শাস্ত্র মতে আপনার পারিবারিক শান্তি বজায় থাকবে।

মঙ্গলবার হনুমানজির জন্মতিথি। তাই বিশ্বাস করা হয় যে মঙ্গলবার হনুমানজির পুজো করলে দারুন ফল পাওয়া যায়। মন্দিরে গিয়ে পূজা দিতে পারেন, বা বাড়ীতে মূর্তি অথবা ছবি থাকলে বারিতেও পূজা দেওয়া যেতে পারে এক্ষেত্রে প্রথমে পুজোর জায়গাটা ভাল করে পরিষ্কার করে নিতে হবে। তারপর সেখানে লাল কাপড়ের উপর হনুমান জির ছবি বা মূর্তি প্রতিষ্টা করে পুজো করতে হবে।

দেখুন কি কি উপকার পাবেন হনুমানজির আশীর্বাদে:

অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটে: মনে করা হয়, নিয়মিত হনুমানজির পুজো করলে যে কোনও ধরনের অর্থনৈতিক কষ্ট কমে যাবে। সেই সঙ্গে পরিবারে সুখ, শান্তি এবং সমৃদ্ধির আগমণ ঘটে।
মনোবল বাড়ে: প্রতি মঙ্গলবার পুজো করার পাশাপাশি যদি হনুমান চল্লিশা পাঠ করা যায়, তাহলে মনের অন্দরে লুকিয়ে থাকা ভয় কাটতে শুরু করে। সেই সঙ্গে মনের জোর এতটা বেড়ে যায় যে কোনও বাঁধা পেরতেই সময় লাগে না।
বুদ্ধির বিকাশ: শাস্ত্র মতে হনুমান জি-এর পুজো করা শুরু করলে ধীরে ধীরে মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি পেতে শুরু করে। ফলে আপনার বুদ্ধির বিকাশ ঘটবে। তাতে আপনার উন্নতি অবাধারিত।
আপনার ভাগ্য ফিরবে: বিশ্বাস করা হয় যে প্রতি মঙ্গলবার হনুমান জির পুজো করা শুরু করলে খারাপ ভাগ্যের দোষ কাটতে শুরু করে। ফলে সৌভাগ্য আপনার সঙ্গী হবে। আর এমনটা হলে সাফল্য আপনার জীবনে আসবেই, ভাগ্য বদলে যাবে আপনার।
তবে শাস্ত্র মতে সব নিয়ম মেনেই আপনাকে পুজো করতে হবে। লাল কাপড় এবং লাড্ডু হনুমানজির পুজর ক্ষেত্রে অতি আবশ্যকীয় উপাদান।