Saturday, January 16, 2021
Home অফবিট সিউড়িতে বন্ধ মিকি মেটালস, বেতন বৃদ্ধির দাবীতে শ্রমিক বিক্ষোভ

সিউড়িতে বন্ধ মিকি মেটালস, বেতন বৃদ্ধির দাবীতে শ্রমিক বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সিউড়ি: ফের শ্রমিক বিক্ষোভ রড কারখানাতে। ঘটনাটি ঘটেছে বীরভূমের সদর শহর সিউড়ি সংলগ্ন মিকি মেটালস রড ফ্যাক্টরিতে। মূলত শ্রমিক দের বেতন বৃদ্ধির দাবী নিয়েই বিক্ষোভ দেখান শ্রমিকেরা। করোনার করাল থাবার জেরে দীর্ঘদিন ধরেই বন্ধ ছিল মিকি মেটালস এর এই রড ফ্যাক্টরিটি। মঙ্গলবার মালিক পক্ষের তরফ থেকে শ্রমিকদেরকে জানানো হয় বুধবার থেকে খুলবে কারখানা।

কিন্তু বুধবার শ্রমিকরা কারখানায় এলেও কাজে যোগদান করেননি তারা বলে জানা গেছে। শ্রমিকরা জানায়, দীর্ঘদিন ধরে বেতন বৃদ্ধির জন্য মালিক পক্ষ কে বার বার অনুরোধ করা হলেও কোনো বেতন বৃদ্ধি করা হচ্ছে না। “এর আগেও আমরা বিক্ষোভ দেখিয়েছি, মালিকপক্ষের তরফ থেকে বারবার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও বেতন বৃদ্ধি করেনি ও তার কোনো সমাধান করেনি মালিকপক্ষ।“

তাই আমরা চাইছি শ্রমিকের সমস্ত বকেয়া বেতন এবং এগ্রিমেন্ট সমাধান করে শান্তিপ্রিয় ভাবে কারখানাটা চালাক মালিকপক্ষ, তাহলে সমস্ত শ্রমিক কাজ করবেন, পুনরায় কারখানায় কাজে যুক্ত হবে বলে জানিয়েছেন কারখানার শ্রমিকেরা। এই বিষয়ে সংস্থার পক্ষে থেকে কারো মতামত এখনো পাওয়া যায়নি তবে একাউন্টেন্ট কে কিছু প্রশ্ন করা হলে তিনি বলেন, তিনি এ বিষয়ে তিনি কিছু জানেন না ম্যানেজমেন্ট জানে এবং শ্রমিক ইউনিয়নে যারা আছে তারা জানে।”

Most Popular