Wednesday, March 3, 2021
Home বিদেশ ট্রাম্প প্রশাসনকে হারানোর আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল মার্কিন মহিলাদের

ট্রাম্প প্রশাসনকে হারানোর আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল মার্কিন মহিলাদের

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তাই জোর কদমে প্রচার চালাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। নির্বাচনী আবহাওয়ার মাঝেই ডোনাল্ড ট্রাম্পকে এবারের নির্বাচনে হারানোর আহ্বান জানিয়ে ওয়াশিংটন ডিসি-সহ আমেরিকার বিভিন্ন শহরে বিক্ষোভ মিছিল করলেন হাজার হাজার মার্কিন মহিলা। ওয়াশিংটন ডিসি (Washington, D.C) ন্যাশনাল মল থেকে শুরু করে ফ্রিডম প্লাজা পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ওই মিছিলে হাজার হাজার মার্কিন মহিলা হাঁটতে হাঁটতে বর্তমান মার্কিন প্রেসিডেন্টে ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।

ওই মিছিলে মহিলাদের হাতে থাকা পোষ্টারে ও ব্যানারে লেখা ছিল “হেল নো, এমি মাস্ট গো।” ও কিছু পোষ্টারে লেখা ছিল “আমাদের নোংরা বলছেন, কারন একজন শক্তিশালী মহিলা কী করতে পারে তা ভেবেই আপনি আতঙ্কিত হচ্ছেন।“ এই মিছিলের মাঝেই আমেরিকার সুপ্রিম কোর্টে সদ্য মনোনীত হওয়া প্রধান বিচারপতি এমি কোনি ব্যারেট (Amy Coney Barrett) -কে অপসারণেরও দাবি নিয়েও স্লোগান ওঠে।

তবে কয়েকদিন আগেই জর্জিয়ার ম্যাকনে এক নির্বাচনী প্রচারে গিয়ে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেন ডেমোক্র্যাট পার্টির তাঁর প্রতিদ্বন্দ্বি জো বিডেনের কাছে আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে দেশ ছাড়বেন। এছাড়াও তিনি জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবথেকে বাজে প্রার্থী প্রতিদ্বন্দ্বির সঙ্গে লড়াই করছি। ট্রাম্প আরও বলেন যদি আমি ডেমোক্র্যাট পার্টির নির্বাচনে হেরে যাই, তাহলে আমার কী হতে পারে আপনারা নিশ্চয় বুঝতে পারছেন? রাজনীতির ইতিহাসে সবথেকে বাজে প্রার্থীর কাছে আমি হারতে চলেছি। আমি এই বিষয়ে খুবই চিন্তিত। আমি ঠিক জানি না কি হবে, হয়তো আমাকে দেশ ছাড়তে হবে।

Most Popular