Homeমুশকিল আসানWomen inclined to paint eyes: ঠোঁট না রাঙিয়ে চোখ রাঙানোর দিকেই ঝুঁকছেন...

Women inclined to paint eyes: ঠোঁট না রাঙিয়ে চোখ রাঙানোর দিকেই ঝুঁকছেন নারীরা!

আউটলাইন বাংলা ডেস্ক: নারীদের সবচেয়ে পছন্দের মেকআপ সঙ্গী লিপস্টিকক (Lipsticks) একথা হয়তো আপনিও শুনেছেন কখনো। যাই সাজগোজ করুক, একটু ঠোঁট রাঙিয়ে নিতে সবসময় ভালোবাসেন নারীরা। কিন্তু সেই ঠোঁটের সাজে অনেকদিন আগেই বাধা হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাস (Women inclined to paint eyes)। তাই চোখ সাজানোর (Eye makeup) দিকই বেশি ঝুঁকছেন নারীরা।

করোনাভাইরাসের কারণে এখন বাইরে বেরোলেই মাস্ক পরতে হচ্ছে। লকডাউনের মধ্যে জরুরি পরিষেবার যে সব অফিস খুলেছে, সব জায়গায় বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক এবং লকডাউন উঠে গেলেও দীর্ঘদিন এখন যে ফেসমাস্ক ছাড়া বাইরে বেরনো যাবে না। এই অবস্থায় কমেছে লিপস্টিকের ব্যবহার। লিপস্টিক বিক্রিতেও তার উল্লেখযোগ্য প্রভাব পড়েছে বলেই খবর। বিশ্বের বিভিন্ন দেশে লিপস্টিকের থেকে চোখ সাজানোর উপাদানগুলির চাহিদা বেড়েছে বলেই জানা যাচ্ছে।

ওদিকে আবার সম্প্রতি স্পেনের একদল গবেষকদের দাবি করেছেন ছেলেদের হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়ায় সুন্দরী মেয়েরা, সুন্দরী নারী দেখলেই বেশিরভাগ ছেলেদের যে ভাবে বুক ধড়ফড় করা বেড়ে যায় তা হার্ট অ্যাটাকের ঝুঁকি অনেকটাই বাড়িয়ে দেয়!বিভিন্ন মেকআপ কোম্পানিগুলি সেই কারণে লিপস্টিকের বদলে আই মেকআপের উপাদান গুলির উৎপাদন বাড়িয়ে দিয়েছে (Women inclined to paint eyes)। কাজেই মুখে মাস্ক থাকলেও চোখ হয়ে উঠছে সৌন্দর্য প্রদর্শনের মূল বিকল্প। তাই বাইরে বেরনোর আগে আইলাইনার, মাসকারা, আইশ্যাডো (Eyeliner, mascara, eyeshadow) দিয়ে চোখ দুটিকে আরও সুন্দর করে নিচ্ছেন নারীরা। বর্তমানে লিপস্টিক, লিপলাইনার, লিপজেলের(Lipstick, lipliner, lip gel) বদলে এখন বাজারে বেশি করে বিক্রি হচ্ছে আইলাইনার, মাসকারা, আইশ্যাডো।

এই মুহূর্তে