Homeদেশক্ষমতায় এলে তিন কৃষি আইনকে আস্তাকুঁড়ে ছুড়ে ফেলব: রাহুল গান্ধি

ক্ষমতায় এলে তিন কৃষি আইনকে আস্তাকুঁড়ে ছুড়ে ফেলব: রাহুল গান্ধি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা মহামারীর মধ্যে তাড়াতাড়ি কৃষি বিল পাস করিয়ে নেওয়া জন্য ফের একবার কংগ্রেস নেতা রাহুল গান্ধি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন। তিনি বলেছেন আমাদের সরকার ক্ষমতায় এলে তিন কৃষি বিল বাতিল করব। সাথে সাথে জানান এই তিনটি কালা কানুনকে আস্তা কুরে ছুড়ে ফেলব। গতকাল অর্থাৎ রবিবার পঞ্জাবের মোগা জেলার বাধনি কালানের এক সভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদী সকারের দিকে আঙুল তুলে প্রশ্ন করেন, ‘কৃষকরা যদি আইন নিয়ে খুশি হন তবে তারা কেন প্রতিবাদ করছেন?’ পঞ্জাবের জনসভায় প্রশ্ন তুললেন রাহুল

তিনি বলেন যদি এই আইন কৃষকদের ভালো চেয়ে বা কৃষকদের স্বার্থে হয়ে থাকে তাহলে কেন এই আইন লোক সভা ও রাজ্য সভায় কেন বিতর্কের জন্য পেশ করা হল না? এছাড়াও তিনি জানান এই আইন আনার ফলে যদি দেশের কৃষকরা খুশিই হত তাহলে দেশ জুড়ে বিক্ষোভের সৃষ্টি হয় না। রাহুল গান্ধী ওই দিন বক্তব্যের শেষে কৃষকদের উদেশ্যে বলেন গ্যারান্টি দিয়ে বলছি, যেদিন কংগ্রেস সরকার ক্ষমতায় আসবে, সেদিন এই আইন বাতিল করা হবে।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এ-দিন সভায় ভাষণ দেন, তিনিও কেন্দ্রীয় সরকারকে নিশানা করে বলেছেন পাশ হওয়া তিন কৃষি বিল সংশোধন না করা পর্যন্ত কেন্দ্রের প্রতিশ্রুতি দেওয়া এমএসপি বলবৎ করা অর্থহীন।

এই মুহূর্তে