HomeবিবিধCovid-এর ভারতীয় প্রজাতি দ্রুত সংক্রামক: WHO

Covid-এর ভারতীয় প্রজাতি দ্রুত সংক্রামক: WHO

Outlinebangla Digital Desk: করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউয়ে জর্জরিত ভারত। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতির মাঝেই মহামারি নিয়ে উদ্বেগ প্রকাশ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। গতকাল অর্থাৎ সোমবার হু-এর পক্ষ থেকে বলা হয়েছে বর্তমান পরিস্থিতিতে যেভাবে দ্রুত গতিতে সংক্রমণ ছড়াচ্ছে তা কেবল মাত্র ভারতের না, গোটা বিশ্বের কাছে ভয়ের কারন হয়ে দাঁড়াচ্ছে।

এছাড়াও বলা হয়েছে, করোনার ভারতীয় স্ট্রেন নতুন প্রজাতি যার নাম B.1.617, যা খুব দ্রুত ছড়িয়ে পরতে সক্ষম। WHO-এর কোভিড ১৯ নিয়ে নেতৃত্বে থাকা মারিয়া ভ্যান কিরকোভ জানিয়েছেন, ভারতীয় স্ট্রেন নতুন প্রজাতি যার নাম B.1.617, এতে যা তথ্য এই মুহূর্তে পাওয়া গিয়েছে তাতে এটি অত্যন্ত দ্রুত সংক্রমিত হয়। এই ভারতীয় প্রজাতি গোটা বিশ্বের কাছে উদ্বেগের কারণ বলে মনে করছি।

বর্তমানে দেশে লাগাম ছাড়া সংক্রমণে বড় ভুমিকা নিচ্ছে ভারতীয় স্ট্রেনের নতুন প্রজাতি। B.1.617 এই নতুন প্রজাতি ভারতে প্রথম ধরা পড়ে গত বছর অক্টোবর মাসে। তবে দেশের কঠিন পরিস্থিতির মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) এই সতর্কবার্তা আরও ভীত করে তুলছে গোটা বিশ্বের দেশগুলিকে।

এই মুহূর্তে