HomeবিবিধLocal Train: কবে চলবে লোকাল ট্রেন, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী

Local Train: কবে চলবে লোকাল ট্রেন, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী

Outlinebangla Digital Desk: রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য ৩১ আগস্ট পর্যন্ত কোভিড বিধি-নিষেধ বহাল থাকার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে নাইটকার্ফুর বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। আগে রাত ৯ টা থেকে যে নাইটকার্ফুর বিধি-নিষেধ ছিল তা বাড়িয়ে ১১টা থেকে করা হয়েছে। ফলে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত চলবে নাইটকার্ফু।

এর পাশাপাশি কোভিড পরিস্থিতি সামলানোর জন্য রাজ্যে বন্ধ লোকাল ট্রেন। এদিকে যেতে হচ্ছে অফিস। ফলে বহু মানুষকে অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। সবারই প্রশ্ন লোকাল ট্রেন কবে থেকে চলবে? এই প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘অনেকেই প্রশ্ন করেছেন লোকাল ট্রেন কেন চলছে না। আমি জানি সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। তাই মেট্রো, বাসু চালু করে দেওয়া হচ্ছে। আরও কয়েকটা দিন কষ্ট করতে হবে। লোকাল ট্রেন চালাতে আরও কিছুদিন সময় নিচ্ছি। ৩১ অগাস্ট তারিখ পর্যন্ত লোকাল ট্রেন বন্ধ থাকবে।’

তৃতীয় ঢেউ আসার আগে রাজ্যে চলছে টিকাকরণ প্রক্রিয়া। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে প্রায় ৫০ শতাংশ টিকাকরণ হয়েছে। গ্রামাঞ্চলেও টিকাকরণ আগের তুলনায় অনেকটাই বেড়েছে। সঠিক পরিমাণে টিকা পাওয়া না গেলেও রাজ্যে সাধ্য মতো টিকার জোগাড় করে যাচ্ছে।

এই মুহূর্তে