Homeমুশকিল আসানFall in love with a friend: বন্ধু বা বান্ধবীর প্রেমে পড়লে যা...

Fall in love with a friend: বন্ধু বা বান্ধবীর প্রেমে পড়লে যা করবেন

Outlinebangla Digital Desk: আমরা একাধিক মানুষকে বলতে শুনেছি খুব কাছের বন্ধুর সঙ্গে প্রেমের সম্পর্কে না জড়াতে। কারন সম্পর্ক ঠিক ঠাক না চললে বা দু-জনার মতের মিল না হলে প্রেম তো হয়ই না, বরং বন্ধুত্বও নষ্ট হয়ে যায়। কিন্তু ধরুন আপনি আপনার খুব কাছের প্রিয় বন্ধু বা বান্ধবীর প্রেমে পড়ে গেলেন (Fall in love with a friend)। তখন কি করবেন? মনে রাখবেন এই নিয়ে দ্বিধা দন্দের কিছু নেই। সফল সম্পর্কের ভিত্তিই হলো বন্ধুত্ব। তাই বন্ধুত্ব থেকে প্রেম ভীষণ রকম মজবুত হয়। চলুন জেনে নেওয়া যাক হঠাৎ করে বন্ধুর প্রেমে পড়ে গেলে যা করনীয়-

মনের কথা যতটা সম্ভব দ্রুত বলে ফেলুন:

মনের কথা লুকিয়ে রেখে নিজেকে কষ্ট দেওয়ার কোনো মানে হয় না। কারন সে আপনার বন্ধু, আপনাদের একাধিক প্রয়োজনে কাছাকাছি আসতেই হবে। তাই দেরি না করে বলে ফেলুন।

মন থেকে বলার চেষ্টা করুন(Fall in love with a friend):

কখনই কাছের বন্ধুদের এমন কিছু বলবেন না যে কথাটা হেলাফেলায় উড়িয়ে দেয়। তাই নিজের মন থেকে সত্য কথা বলুন, মনের কথা বলুন। যাতে আপনার কথা গুলো ভাবতে বাধ্য করে তাকে।

সাহস জুগিয়ে কথা বলুন:

বন্ধুকে তো আর সরাসরি ভালবাসি কথাটা বলা যায় না। কিছুটা হলেও সংকোচ কাজ করবে। তাই সাহস জুগিয়ে নিজ মনের কথা বলার চেষ্টা করুন।

প্রতিক্রিয়ার প্রতি খেয়াল রাখবেন(Fall in love with a friend):

প্রত্যেক মানুষেরই নিজ নিজ পছন্দের জায়গা থাকে। তাই আপনার ভালোবাসার মানুষ যদি প্রথমেই না বলে দেন তাহলে কখনই বেশি প্রতিক্রিয়া দেখাবেন না। কারন নিজ ভাবমূর্তি বেশি দেখাতে গেলে সারা জীবনের জন্য বন্ধুত্বটাও নষ্ট হয়ে যাবে।

পরিস্থিতির প্রতি খেয়াল রাখুন:

যদি আপনার বন্ধু বা বান্ধবী আপনাকে হ্যাঁ বলে, তাহলে আগামিদিন কীভাবে একসঙ্গে থাকবেন তার পরিকল্পনা করুন। আর যদি বিপরীত প্রতিক্রিয়া হয় অর্থাৎ যদি না বলে, সেক্ষেত্রে ওই বিষয় থেকে কীভাবে নিজে বেড়িয়ে আসবেন সেটা নিয়ে চিন্তা করুন। মনে রাখবেন সব ধরনের পরিস্থিতি সামলানোর চেষ্টা আপনাকেই করতে হবে।

এই মুহূর্তে