Homeরাজ্যWeather Update: সুখবর! বাংলাদেশের দিকে সরছে নিম্নচাপ, অষ্টমী থেকেই আকাশ পরিষ্কার

Weather Update: সুখবর! বাংলাদেশের দিকে সরছে নিম্নচাপ, অষ্টমী থেকেই আকাশ পরিষ্কার

আউটলাইন বাংলা ডেস্কঃ পুজোর মরশুমে সমস্ত রাজ্যবাসিকে স্বস্তির খবর শোনাল আবহাওয়া দফতর (Weather Report)। আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোসাগরে সৃষ্ট অতী শক্তিশালী নিম্নচাপ ইতিমধ্যেই উড়িশ্য়া উপকূল থেকে বাংলা দেশের দিকে সরে যাচ্ছে। ফলে নিম্নচাপের প্রভাব বঙ্গে পড়ার সম্ভাবনা নেই। তবে হালকা বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে না। সপ্তমীর পর থেকে ধীরে ধীরে কাটবে মেঘ। পুজোর মরশুমে আবহাওয়া দফতরের এই খবরে বেশ খুশি রাজ্যবাসি।

আগামিকাল অর্থাৎ অষ্টমীর সকাল থেকে ঝকঝকে দিনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পুজোর কয়েক দিন আগেই আবহাওয়া দফতর (Weather Report) জানিয়েছিল গত ১৯ অক্টোবর থেকেই বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছিল। জানাগিয়েছিল বঙ্গোপসাগরে তৈরি হওয়া ওই নিম্নচাপের অভিমুখ ছিল অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে। পরে তা অভিমুখ পরিবর্তন করে গভীর নিম্নচাপে পরিণত হয়ে ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূল হয়ে বাংলাদেশের দিকে এগোতে থাকে।

তবে আজ দুপুরেই আবহাওয়া দফতর (Weather Report) জানিয়ে দিয়েছে বঙ্গোসাগরে সৃষ্ট অতী শক্তিশালী নিম্নচাপ ইতিমধ্যেই উড়িশ্য়া উপকূল থেকে বাংলা দেশের দিকে সরে যাচ্ছে। ফলে নিম্নচাপের প্রভাব বঙ্গে পড়ার সম্ভাবনা নেই। অষ্টমী থেকেই আবহাওয়ার উন্নতি

এই মুহূর্তে