Homeরাজ্যস্বাস্থ্যসাথী কার্ডে সুবিধা না দিলে বাতিল লাইন্সেস, হুঁশিয়ারি Mamata-র

স্বাস্থ্যসাথী কার্ডে সুবিধা না দিলে বাতিল লাইন্সেস, হুঁশিয়ারি Mamata-র

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ‘স্বাস্থ্যসাথী’ কার্ড থাকা রোগীকে চিকিৎসা না করে ফিরিয়ে দিলে সংশ্লিষ্ট হাসপাতাল ও নার্সিংহোমের লাইন্সেস নিয়ে সমস্যা হতে পারে সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি জানিয়েছেন, পরিস্থিতি জরুরী হলে সংশ্লিষ্ট রোগী যেন থানায় অভিযোগ জানায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারির পরই, স্বাস্থ্য দফতর থেকে একটি বিজ্ঞপ্তিও জারি হয়েছে।

গত কয়েকমাস ধরেই স্বাস্থ্য দফতর রাজ্যের সমস্ত হাসপাতাল ও নার্সিংহোমের সঙ্গে কথোপকথন করে চলেছে, যাতে কোনো ভাবেই ‘স্বাস্থ্যসাথী’ কার্ড থাকা রোগীকে চিকিৎসা না করে ফিরিয়ে দেওয়া হয়। তাদের যেন সঠিক পরিষেবা দেওয়া হয়। ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নিজে আলোচনা করেছেন হাসপাতাল ও নার্সিংহোম সংগঠনগুলির সঙ্গে।

ভোটের মুখে রাজ্য সরকারের নয়া কর্মসূচি “দুয়ারে সরকার” ব্যাপক সাড়া মিলেছে। তবে ‘স্বাস্থ্যসাথী’ কার্ড নিয়েও মানুষ খুব উৎসাহী। কিন্তু সমস্যা হল স্বাস্থ্যসাথী’ কার্ড থাকার পরেও চিকিৎসা পাচ্ছেননা রোগীরা, ফিরিয়ে দেওয়া হচ্ছে রোগীদের। এই প্রসঙ্গে স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, ২০১৭ সালের ক্নিনিকাল এস্টাবলিস্টমেন্ট আইনে বলা হয়েছে বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলির সরকারি প্রকল্পে অংশ নেওয়া বাধ্যতামূলক। এও বলা রয়েছে, বিধিভঙ্গকারী চিকিৎসা প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হতে পারে।

এই মুহূর্তে