Homeরাজ্যWB School Reopening: বড় খবর! আগামী ১৫ নভেম্বর খুলছে রাজ্যে স্কুল-কলেজ, ঘোষণা...

WB School Reopening: বড় খবর! আগামী ১৫ নভেম্বর খুলছে রাজ্যে স্কুল-কলেজ, ঘোষণা মমতার

Outlinebangla Desk: করোনার (Corona Virus) জেরে দীর্ঘদিন বন্ধ রয়েছে স্কুল-কলেজ সহ অনান্য প্রতিষ্ঠান। তবে আর না, কালীপুজো, ছটপুজো মিটলেই খুলে যাবে স্কুল-কলেজের দরজা (School Reopening)। আজ অর্থাৎ সোমবার শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক থেকে স্কুল ও কলেজ খোলার (School Reopening) কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তিনি জানিয়েছেন, আগামী ১৫ নভেম্বর (সোমবার) থেকে রাজ্যের সমস্ত সরকারি-বেসরকারি স্কুল ও কলেজ খুলে দেওয়া হবে।

স্কুল খোলার ব্যাপারে মুখ্যচসিবকে প্রয়োজনীর ব্যবস্থা নিতে নির্দেশ দেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তিনি নির্দেশ দেন, স্কুল খোলার আগে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ গুলিকে পরিষ্কার করে স্যানিটাইজ করার। তবে স্কুল খুললেও নিয়মিত ক্লাস হবে কি না, এবং প্রতি ক্লাসে কতজন পড়ুয়া থাকবে, এ বিষয়ে কোনো তথ্য মেলেনি।

উল্লেখ্য, ২০২০ সালে ১৬ মার্চ করোনা সংক্রমণ বৃদ্ধির জেরে বন্ধ করে দেওয়া হয় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। তারপর দেড়বছরের বেশি সময় পেরিয়েছে সংক্রমণের জন্য স্কুল খোলা সম্ভব হয়নি। তবে স্কুল বন্ধ থাকলেও শুরু হয়েছিল অনলাইনে ক্লাস। এবার করোনা পরিস্থিতি বিবেচনা করে স্কুল খোলার দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

এই মুহূর্তে