Homeরাজ্যমঙ্গলবারের পর কি বাড়তে পারে লকডাউনের সময়সীমা ? কী কী বিষয়ে মিলতে...

মঙ্গলবারের পর কি বাড়তে পারে লকডাউনের সময়সীমা ? কী কী বিষয়ে মিলতে পারে ছাড়?

Outlinebangla Digital Desk: করোনার দ্বিতীয় ঢেউয়ে বাংলার পরিস্থিতি হয়েছিল ভয়াবহ। বিধানসভা নির্বাচনের পরে তৃতীয়বার ক্ষমতায় আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পরেই করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য ১৬ মে থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করেন। কার্যত লকডাউন প্রক্রিয়া প্রথমে ৩০ মে পর্যন্ত চলবে বলা হয়।কিন্তু পরে সেই বিধিনিষেধের সময়সীমা বাড়িয়েছে ১৫ জুন করা হয়।আগামী মঙ্গলবার কার্যত লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে।

গতবছরে পুরোপুরি লকডাউনে বহু মানুষের ক্ষতি হয়েছিল। কিন্তু এবারে লকডাউন চললেও অনেক জিনিসের ছাড় দেওয়ায় সাধারণ মানুষের কিছুটা সুবিধা হয়েছে। তবে এই কড়া বিধিনিষেধের জন্য রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে। এমন অবস্থায় রাজ্য সরকার কার্যত লকডাউন এর মেয়াদ বাড়াবে কিনা তা নিয়ে চলছে জল্পনা। সূত্রের খবর, এই বিষয়ে সোমবার বৈঠক করে সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। তবে অনেকের ধারণা ধাপে ধাপে তোলা হবে নিয়ন্ত্রণ। আরও কিছু ক্ষেত্রে ছাড় দিতে পারেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, কার্যত লকডাউনে করোনা সংক্রমণ কমলেও অর্থনীতিতে ব্যাপক প্রভাব ফেলেছে।এই বিষয়ে কি করা উচিত তা আলোচনা করে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই হোটেল-রেস্তোরাঁ গুলিকে বিকেল পাঁচটা থেকে আটটার মধ্যে খুলে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ১৫ জুনের পর শপিংমলগুলিও নিয়ন্ত্রণের মধ্যে রেখে চালু করার কথা ভাবছেন মুখ্যমন্ত্রী। তাই কার্যত লকডাউন নিয়ে মুখ্যমন্ত্রী কি সিদ্ধান্ত নেন তা জানার জন্য আপাতত সবাই সোমবারের দিকে তাকিয়ে রয়েছে।

এই মুহূর্তে