Homeবিবিধকরোনা সংক্রমণ রুখতে টানা ২ সপ্তাহের লকডাউন বাংলায়, ঘোষণা রাজ্য সরকারের

করোনা সংক্রমণ রুখতে টানা ২ সপ্তাহের লকডাউন বাংলায়, ঘোষণা রাজ্য সরকারের

Outlinebangla Desk: করোনার দ্বিতীয় ঢেউয়ের সাথে মোকাবিলার জন্য রাজ্য সরকার ১৫ দিনের পূর্ণাঙ্গ লকডাউনের সিদ্ধান্ত নিল। এই লকডাউন চলবে আগামীকাল অর্থাৎ রবিবার থেকে ৩০ মে পর্যন্ত। আজই নবান্নে সাংবাদিক বৈঠক করে লকডাউনের কথা ঘোষণা করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

লকডাউনে স্কুল কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তার সাথে বন্ধ থাকবে সব সরকারি ও বেসরকারি অফিস। তবে ব্যতিক্রম ইমার্জেন্সি সার্ভিসেস সংক্রান্ত অফিস প্রতিষ্ঠান গুলি খোলা থাকবে। পাশাপাশি বন্ধ হয়েছে গণ পরিবহন পরিষেবা। লোকাল ট্রেন আগে থেকেই বন্ধ করা হয়েছিল। এবার বন্ধ করা হল মেট্রো, বাস , লঞ্চ পরিষেবা। রাজ্যের মধ্যে ট্রাক চলাচল বন্ধ থাকবে। তবে সংবাদ মাধ্যম , স্বাস্থ্য সংক্রান্ত পরিষেবাকে বিশেষ ছাড় দেওয়ার কথা বলা হয়েছে ।

শপিং কমপ্লেক্স, রেস্তোরা, বিউটিপার্লার, স্পা সব বন্ধ থাকবে। মুদিখানা দোকান, বাজার সব সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত খোলা থাকবে। মিষ্টির দোকান ১০টা থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে। তবে ওষুধের দোকান এই নিয়মের মধ্যে পড়বে না। ব্যাংক খোলা থাকবে সকাল ১০-২ পর্যন্ত। পার্ক, চিড়িয়াখানা সব বন্ধ থাকবে। এই ১৫ দিন সমস্ত ধর্মীয় সম্মেলন,সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাছাড়া বিয়ে বাড়িতে ৫০ জন এবং সৎকারের জন্য সর্বাধিক ২০ জনের জমায়েতে ছাড় দেওয়া হয়েছে। এই লকডাউনের নিয়ম ভাঙলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এই মুহূর্তে