মন্ত্রিত্ব থেকে পদত্যাগ বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের

West Bengal Forest Minister Rajiv Banerjee resigns from the ministry
Rajib Banerjee, Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আসন্ন নির্বাচনের মুখে ফের দলবদল। গত কিছুদিন ধরে বেসুরো ছিলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। সব জল্পনার অবসান ঘটিয়ে আজ শুক্রবার রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের। সুত্রের খবর অনুযায়ী পদত্যাগ পত্র পৌঁছে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। পদত্যাগ পত্র পৌঁছেছে রাজ্যপালের কাছেও।

কিছুদিন ধরে দলের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেছেন, প্রকাশ্যে বলতেও শোনা গিয়েছে তাঁর তৃণমূলের অভ্যন্তরে কাজ করতে অসুবিধা হচ্ছে। এমন পরিস্থিতিতে রাজীব বন্দ্যোপাধ্যায়ের মানভঞ্জনের জন্য পুরমন্ত্রী ফিরহাদ হাকিমক ও তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় দায়িত্ব নিয়েছিলেন, কিন্তু তাঁদের কোনো পরিকল্পনা কাজে এলো না।

বনমন্ত্রী একাধিক মন্ত্রিসভার বৈঠকেও গরহাজির থেকেছিলেন। গত ৫ জানুয়ারি পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক ছিল রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee)। এই বৈঠকও এড়িয়ে যান তিনি। তবে মন্ত্রিত্ব পদ থেকে ছারলেও এখনও দলেই রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তবে আসন্ন নির্বাচনের মুখে মন্ত্রিসভা থেকে পদত্যাগ নিয়ে স্বাভাবিক ভাবে প্রশ্ন তুলছে রাজনৈতিক মহলে।