Durga Puja 2020: নবান্নে বসেই দুর্গা পুজোর ভারচুয়াল উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

West Bengal Chief Minister Mamata Banerjee said she would be virtually inaugurating Durga pujas this year from the state secretariat
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনা আবহের মধ্যে পুজোমণ্ডপে গিয়ে দুর্গাপুজোর উদ্বোধন করা একদমই সম্ভব না। এমনটাই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে এইবারে পুজোমণ্ডপে না পৌঁছালেও তিনি ভারচুয়ালি (Virtual) পুজোর উদ্বোধন করবেন। তাই শুধু শহরের পুজোমণ্ডপ গুলির উদ্বোধন ছাড়াও বেশ কয়েকটি জেলার পুজোমণ্ডপ উদ্বোধন করবেন তিনি।

সূত্রের খবর অনুযায়ী, বুধবার নদিয়া-সহ উত্তরবঙ্গের মোট ১০ জেলার দুর্গাপুজো (Durga Puja) মণ্ডপের উদ্বোধন করবেন তিনি। এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ১২ জেলার দুর্গাপুজোর উদ্বোধন করবেন। এই উদ্বোধনের পুরো কাজটাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নবান্নে (Nabanna) বসে করবেন।

জানাগিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এই উদ্বোধনের প্রক্রিয়া জানিয়েই রেখেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন তিনি নিজ হাতে একটি প্রদীপ ধরে থাকবেন। এবং উল্টো দিকে পুজো কমিটির পক্ষথেকে প্রদীপ হাতে তৈরি থাকবেন সেখানকার মহিলারা। এইভাবেই নির্দিষ্ট সময়ে দুর্গা পুজোর উদ্বোধন সূচিত হবে। রাজ্যে ভারচুয়ালি পুজোর উদ্বোধন এই প্রথমবার।