Monday, January 25, 2021
Home রাজ্য সপ্তাহ শেষে উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

সপ্তাহ শেষে উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

আউটলাইন বাংলা ডেস্কঃ সপ্তাহ শেষে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে, এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী শনি ও রবিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। নিম্নচাপ অক্ষরেখা উত্তরে সরতেই অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। রাজস্থান থেকে বিহার পর্যন্ত বিস্তৃত রয়েছে এই নিম্নচাপ অক্ষরেখা। এবং মধ্যপ্রদেশে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। নিম্নচাপ অক্ষরেখার টানে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমানে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকছে রাজ্যে। ফলে সপ্তাহ শেষে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের জেলা গুলিতে।

আজ বৃহস্পতিবার বিকালের পর উত্তবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এবং আগামী রবিবার পর্যন্ত বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এছারাও আবহাওয়া দফতর সূত্রে খবর আগামী শনি ও রবিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান শহরের জেলাগুলিতে দু-এক পশলা বৃষ্টি হতে পারে সপ্তাহের শেষের দিকে।

আজ কলকাতার আকাশ সকাল থেকেই আংশিক মেঘলা, আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা হলো ৩৪ ডিগ্রি সেলসিয়াাস। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬৩ থেকে ৯৪ শতাংশ। আবহাওয়া দফতর সূত্রে খবর দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার এই পাঁচ জেলায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা। এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

Most Popular