Homeবিবিধস্বস্তি কাটিয়ে ফের অস্বস্তি, তাপমাত্রার পারদ উঠতে পারে ৩৮ ডিগ্রি তে

স্বস্তি কাটিয়ে ফের অস্বস্তি, তাপমাত্রার পারদ উঠতে পারে ৩৮ ডিগ্রি তে

Outlinebangla Desk: নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে রাজ্যে গত কয়েকদিন বজ্রপাতসহ ঝড় বৃষ্টি হয়েছে। যার ফলে বৈশাখের গরমের দাপট থেকে মিলেছে কিছুটা স্বস্তি (weather report)। কিন্তু আরব সাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণিঝড়ের প্রভাবে স্বস্তি উধাও হয়ে ফের রাজ্যে বাড়তে পারে তাপমাত্রা।

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে রাজ্যের নানা প্রান্তে ঝড় বৃষ্টি হয়েছে। বুধবারও ছিল আকাশ মেঘলা। সারাদিন সেই রকম বৃষ্টি না হলেও সন্ধ্যার পর কিছু জেলায় বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার এইরকম মেঘলা থাকতে পারে। তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমবে। শুক্রবার থেকে আকাশ পরিষ্কার থাকবে। রাজ্যে বাড়বে শুষ্ক গরম। কলকাতার তাপমাত্রা ৩৭-৩৮ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। ফলে ফিরতে পারে সেই অস্বস্তিকর গরম (weather report)।

হাওয়া অফিস সূত্রে খবর, এই গরমের জন্য দায়ী আরব সাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণিঝড়। সেটির প্রভাবে শুষ্ক বাতাস বাংলায় ঢুকবে। আর তার ফলেই পারবে তাপমাত্রা। বর্তমানে আরব সাগরে একটি নিম্নচাপ অবস্থান করছে (weather report)। যা শুক্রবার ঘূর্ণিঝড়ের চেহারা নিতে পারে। কিছুটা শক্তি বাড়িয়ে তা যাবে উত্তর-পশ্চিম দিকে। ঘূর্ণিঝড়ের প্রভাবে লাক্ষাদ্বীপ,কর্ণাটক,কেরালা উপকূলে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

এই মুহূর্তে