Wednesday, January 20, 2021
Home রাজ্য সপ্তাহান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের ৫ জেলায়, ধসের সতর্কতা জারি করল আবহাওয়া...

সপ্তাহান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের ৫ জেলায়, ধসের সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

আউটলাইন বাংলা ডেস্কঃ উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী আগামী ৯-১২ জুলাই পর্যন্ত অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থকে অতিভারী বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর সক্রিয় মৌসুমী অক্ষরেখা ক্রমশ উত্তরের দিকে সরে আসছে এবং হিমালয়ের পার্বত্য এলাকায় প্রচুর পরিমানে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। যার জেরে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে প্রচুর পরিমানে বৃষ্টি হতে পারে।

আজ সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা ছিল, আজ কলকাতার তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমান ৮০ শতাংশ। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিনবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি হবার সম্ভাবনা খুবই কম। আগামী ৯-১২ জুলাই পর্যন্ত অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া এই জেলা গুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Image Source: Google

আবহাওয়া দফতর উত্তরবঙ্গের জেলা গুলিতে বিশেষ সতর্কবার্তা দিয়েছে। অতিরিক্ত বৃষ্টিপাতের কারনে হতে পারে বন্য, ও বেশ কিছু জায়গায় পাহাড়ে ধস দেখা দিতে পারে। রাস্তাও বন্ধ হতে পারে বলে জানিয়েছে।

Image Source: Google

Most Popular