Saturday, January 16, 2021
Home রাজ্য Weather: ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস, জারি হলুদ সতর্কতা

Weather: ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস, জারি হলুদ সতর্কতা

আউটলাইন বাংলা ডেস্কঃ আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভবনা রয়েছে। নিম্নচাপের অভিমুখ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ। এর প্রভাবে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে, ফলে হলুদ সর্তকতা জারি হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

এই মধ্যেই মৎস্যজীবী দের ফিরে আসার জন্য অনুরধ করা হয়েছে। রবিবার সন্ধ্যে পর সমুদ্র উত্তাল থাকার কারণে মঙ্গলবার পর্যন্ত মত্স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর কারনেই আবহাওয়ার পরিবর্তন দক্ষিণবঙ্গে। রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস নদিয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে। কলকাতা সহ বাকি জেলাতেও মেঘলা আকাশ, বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।

সোমবার ২১ শে সেপ্টেম্বর বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে এই জেলা গুলিতে ভারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৫৫ শতাংশ।

Most Popular