Weather Update: ৪৮ ঘণ্টার মধ্যে একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি

weather forecast chance of rain or thundershower in kolkata and south bengal in 48 hours
Weather Update: ৪৮ ঘণ্টার মধ্যে একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি (Photo: Google)

আউটলাইন বাংলা ডেস্কঃ আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর (weather report)। রয়েছে শিলাবৃষ্টির সম্ভাবনা। অধিকাংশ জেলায় ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও জানানো হয়েছে। তবে ঝড় বৃষ্টি (Rain)হলেও গরম ও অস্বস্তি থাকবে।

বৃহস্পতিবার যত বেলা বাড়বে ততই বাড়বে অস্বস্তি। তবে কালবৈশাখীর দাপটে অস্বস্তি কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর (weather report)। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৫৫ শতাংশ।

আগামী দুদিন অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার মুর্শিদাবাদ,নদিয়া, বীরভূম,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি,পূর্ব-পশ্চিম বর্ধমান, বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়াও আবহাওয়া দফতর সুত্রে জানা গিয়েছে আগামী ১০ এপ্রিল পর্যন্ত বজ্রবিদ্যুৎ–সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও।