আগামী এক বছর সম্পূর্ণ বিনামূল্যে রেশন দেবে রাজ্য সরকার, বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

WB CM Mamata Banerjee announces extending free ration to beneficiaries till June 2021
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ জাতির উদ্দেশে ভাষণে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন আগামী নভেম্বর মাস পর্যন্ত দেশের ৮০ কোটি মানুষকে বিনা মূল্যে প্রতি মাসে ৫ কেজি চাল বা গম দেওয়া হবে। এই ঘোষণার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন ২০২১ সালের জুন পর্যন্ত রাজ্যবাসীকে সম্পূর্ণ বিনা মূল্যে রেশন দেওয়া হবে৷

আজ নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিনামুল্যে রেশন দেওয়ার ঘোষণা করার পরে কেন্দ্রকে উদ্দেশ্য করে বলেছেন বাংলার একশো শতাংশ মানুষকে রেশন দিতে হবে। শুধু তাই না পাশাপাশি দেশের ১৩০ কোটি মানুষ যাতে রেশন পান তার সঠিক ব্যবস্থা করতে হবে। এছাড়াও কেন্দ্রকে উদ্দেশ্য করে বলেছেন ওরা আজ দেবে বলছে কাল হয়তো নাও দিতে পারে, আবার যদিও রেশন দেয় তাঁর ৬০ শতাংশ মানুষ পায়, বাকি ৪০ শতাংশ পায় না। আমি চাই কেন্দ্র ১০০ শতাংশ মানুষকেই রেশন দিক। তবে একবছর রাজ্যে সম্পূর্ণ বিনা মূল্যে রেশন পাবে।

এছাড়াও এদিন লকডাউনের নিয়ম মেনে চলারা জন্য দেশবাসীকে অনুরোধ করেছেন। লকডাউন মানছে কিনা দেখতে হবে, এছাড়াও প্রাতঃভ্রমণের সময়সীমা করে দিয়েছেন তিনি ৫টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত। কোনো অনুষ্ঠানে ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না। সকলকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এবং মাস্ক ব্যবহার করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here