Homeরাজ্যBengal by-election: কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারিতে ভবানীপুর সহ তিন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু

Bengal by-election: কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারিতে ভবানীপুর সহ তিন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু

Outlinebangla Desk:৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারিতে শুরু হল বহুলচর্চিত ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন।সারা রাজ্যের নজর আজ ভবানীপুর কেন্দ্রের দিকে। নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। ভবানীপুর ছাড়াও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে আজ বিধানসভা নির্বাচন। ফের একবার রাজ্যজুড়ে চলছে ভোটযুদ্ধ। ৩ অক্টোবর ভোটের ফলাফল প্রকাশিত হবে।

নন্দীগ্রামে পরাজিত হওয়ার পর ফের উপনির্বাচনে লড়ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। ভবানীপুর কেন্দ্র থেকে লড়ছেন তিনি। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপির প্রিয়াঙ্কা টিবরেওয়াল।বামেদের হয়ে লড়াইয়ে নেমেছেন শ্রীজীব বিশ্বাস। তিন প্রার্থীই ভোটের প্রচারে ঝড় তুলেছিলেন। এই তিন প্রার্থী ছাড়াও ভবানীপুর কেন্দ্র থেকে আরও ৯ জন প্রার্থী লড়াই করছেন। অন্যদিকে সামশেরগঞ্জে বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়ছেন আমিরুল ইসলাম। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির মিলন ঘোষ। অপর কেন্দ্র জঙ্গিপুরে তৃণমূলের হয়ে জাকির হোসেন লড়ছেন বিজেপি প্রার্থী সুজিত দাসের সাথে।

অন্যদিকে, নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে ভবানীপুরের সবকটি বুথে ইতিমধ্যে ভোটগ্রহণ পর্ব সুষ্ঠুভাবে শুরু হয়ে গেছে। কোভিড বিধি-নিষেধ মেনেই চলছে ভোট পর্ব। সবকটি বুথে রয়েছে সিসিটিভি ক্যামেরা এবং মাইক্রো অবজারভার। ভবানীপুরে বিভিন্ন এলাকা দেখার জন্য রয়েছে আলাদা পুলিশ পর্যবেক্ষক। ৩৮ টি জায়গায় পুলিশ পিকেট করা হয়েছে। এমনকি একটানা বৃষ্টির জন্য বর্ষাতির ব্যবস্থা করা হয়েছে। ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে ছাউনি দেওয়া হয়েছে। ভবানীপুরের পাশাপাশি অন্য দুই কেন্দ্র সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ পর্ব চলছে।

এই মুহূর্তে