Homeমুশকিল আসানRaw milk to recover taste: কাঁচা দুধেই ফিরবে ফ্রিজে রাখা মাছের স্বাদ

Raw milk to recover taste: কাঁচা দুধেই ফিরবে ফ্রিজে রাখা মাছের স্বাদ

Outlinebangla Desk: ব্যস্ত জীবনে এখন রোজ বাজার যাওয়া প্রায় সবাই ভুলেছে। তার উপরে প্রযুক্তি এত এগিয়ে গেছে তার উদাহরণ ফ্রিজ (Raw milk to recover taste)। আমরা অনেকেই সারা সপ্তাহের বাজার করে নিয়ে এসে ফ্রিজে রেখে দিই । এর সাথে করোনাকালে ভিড় এড়াতে এই অভ্যাস আরও বেড়েছে। এতে একদিকে সময়ও বাঁচে আবার কাজও সহজ হয়ে যায়।

অন্যদিকে, মাছ, মাংস বেশি দিন ফ্রিজে রাখলে স্বাদ বদলে একটু অন্যরকম গন্ধ হয়ে যায়। সেটি খেতেও ভালো লাগে না। অনেকেই স্বাদ ফিরে পাওয়ার জন্য বেশি তেল-মসলা ব্যবহার করে থাকেন। কিন্তু তার জন্য পেটের নানা সমস্যা হয়। তাই মাছের স্বাদ-গন্ধ ফিরিয়ে আনতে অন্য একটি সহজ উপায় রয়েছে। এরজন্য প্রয়োজন দুধ।

কিভাবে করবেন(Raw milk to recover taste):

প্রথমে ফ্রিজ থেকে মাছগুলি নামিয়ে ঠান্ডা করে নিতে হবে। তারপর সেগুলিকে ভালো করে ধুয়ে নিতে হবে। একটি পাত্রে কাঁচা দুধের সঙ্গে জল মিশিয়ে তার মধ্যে মাছের টুকরো গুলিকে ভিজিয়ে রাখতে হবে অন্তত ৩০ মিনিট।
এরপর জল দিয়ে মাছের টুকরোগুলিকে ধুয়ে নিতে হবে। এরপরেই মাছের উটকো গন্ধ চলে যাবে। তাজা মাছের মত স্বাদও একই রকম থাকবে।

এভাবেই ঘরোয়া পদ্ধতিতে খুব সহজেই পুরনো মাছের স্বাদ ফিরিয়ে আনতে পারবেন। এটি আপনার শরীরের জন্যও ক্ষতিকারক নয়। কাজেই এই ঘরোয়া টোটকা আপনি ব্যাবহার করতেই পারেন। একই ভাবে ফ্রিজে যদি দূরগন্ধ হয় তাহলে এক টুকরো লেবু কেটে রেখে দিন ফ্রিজে। এতে গন্ধ চলে যাবে।

এই মুহূর্তে