Homeদেশভারতকে কয়েক কোটি ডোজ় টিকা পাঠাচ্ছে আমেরিকা, Modi-কে ফোন কমলার

ভারতকে কয়েক কোটি ডোজ় টিকা পাঠাচ্ছে আমেরিকা, Modi-কে ফোন কমলার

Outlinebangla Digital Desk: বিশ্বব্যাপী টিকা সরবরাহ কর্মসূচির আওতায় এবার দেশকে কোভিড ভ্যাকসিন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ফোন করে একথা জানিয়েছেন আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala D Harris)।

প্রেসিডেন্ট কমলা হ্যারিসের (Kamala D Harris) সাথে বার্তালাপের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে জানান, কিছুক্ষণ আগে আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সঙ্গে কথা হয়েছে, বিশ্বব্যাপী টিকা বণ্টনের অংশ হিসেবে ভারতকেউ টিকা দেবার আশ্বাস দিয়েছে। তার প্রশংসা করছি। এছাড়াও মার্কিন সরকার, ব্যবসায়ী ও ভারতীয় প্রবাসীদের থেকে যে সহযোগিতা পেয়েছি, সেজন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছি।

এছাড়াও মোদী জানান ভারত-মার্কিন ভ্যাকসিন সহযোগিতা আরও মজবুত করার বিষয়ে কথা হয়েছে। এবং কোভিড পরবর্তী বিশ্ব স্বাস্থ্য ও অর্থনৈতিক পুনরুদ্ধারে অবদান রাখতে আমাদের অংশীদারিত্বের সম্ভাবনা নিয়েও আলোচনা করেছি। হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তে জুনের মধ্যে আট কোটি ডোজ পাঠাবে আমেরিকা। প্রথম ধাপে ২৫ মিলিয়ন টিকার ডোজ দেওয়া হবে সংশ্লিষ্ট দেশগুলিকে। এছাড়াও সুত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, মেক্সিকো, গুয়েতেমালা, ত্রিনিদাদ ও টোবাগোর মতো দেশ গুলিতেও আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের (Kamala D Harris) ফোন যায়।

এই মুহূর্তে