Monday, January 25, 2021
Home দেশের কচরা US India Summit 2020: বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে আকর্ষণীয় জায়গায় পৌঁছেছে ভারত, বললেন...

US India Summit 2020: বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে আকর্ষণীয় জায়গায় পৌঁছেছে ভারত, বললেন মোদী

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ গতকাল অর্থাৎ বৃহস্পতিবার রাত ৯ টায় মার্কিন-ভারত কৌশলগত অংশীদারি ফোরামের (US India Strategic and Partnership Forum (USISPF) তৃতীয় শীর্ষ সম্মেলনে বক্তব্য রাখলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন তিনি বক্তব্যর মধ্য দিয়ে দিয়েছেন মার্কিন-ভারতের সম্পর্ক কতটা মজবুত।

মার্কিন-ভারত কৌশলগত অংশীদারি ফোরাম (US India Strategic and Partnership Forum (USISPF) ভিডিও কনফারেন্সে বক্তব্যের প্রথমেই মহামারী করোনা ভাইরাসের নিয়ে কথা বলেন। প্রথমদিক থেকে মাস্ক ব্যবহার জন্য অনেকটাই নিয়ন্ত্রনে। তিনি জানান অনান্য দেশের তুলনায় ভারতে সুস্থতার হার অনেকটাই বেশি। মৃত্যু হার অনেক কম। এছাড়াও বলেছেন করোনা মহামারীর সময়েই দেশে পঙ্গ পালের হানা থেকে শুরু করে প্রাকৃতিক বিপর্যয় দেখা দিয়েছিল।

তবে এই সমস্ত পরিস্থিতির মোকাবিলা করতে পেরেছি আমরা। দেশের কঠিন পরিস্থিতিতে মানুষদের বিনা মূল্যে গ্যাস দিয়েছি। এবং পরিযায়ী শ্রমিকদের কর্মসংস্থানের কথা ভাবছে সরকার। স্বাস্থ্য ও প্রযুক্তি, বাণিজ্য ও বিনিয়োগের বিষয়ে কথা হয় এদিন। ভারত-আমেরিকার পারস্পরিক মেলবন্ধন নিয়ে কথা বলেন। এদিন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বলেন বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে ভারত আকর্ষণীয় জায়গায় পৌঁছেছে।

Most Popular