Homeরাজ্যUpper primary recruitment threat: রায়গঞ্জে নতুন আতঙ্ক, শিক্ষক নিয়োগ নিয়ে হিজবুল মুজাহিদীনের...

Upper primary recruitment threat: রায়গঞ্জে নতুন আতঙ্ক, শিক্ষক নিয়োগ নিয়ে হিজবুল মুজাহিদীনের নামে হুমকি!

Outlinebangla Digital Desk: রাজ্যে উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়ে দীর্ঘদিন ধরে চলছে জটিলতা। নতুন করে নিয়োগের প্রক্রিয়া শুরু হলেও লিস্টে অনেকের নাম বাদ পড়ায় তা নিয়ে শুরু হয়েছে অসন্তোষ। এর মধ্যেই উত্তর দিনাজপুরের সদর শহর রায়গঞ্জের প্রেস ক্লাবে মিলল এক চিঠি ও সিডি। সেই সিডিতে রয়েছে জঙ্গী সংগঠন হিজবুল মুজাহিদীনের নামে হুমকি। চিঠিতে বলা হয়েছে, সব সংবাদমাধ্যমে এই বার্তা প্রকাশ করতে হবে। নয়তো হিংসার শিকার হতে হবে।

শনিবার সকালে রায়গঞ্জের প্রেস ক্লাবে সিডি ও চিঠি পাওয়া যায়। সেই সিডি চালালে দেখা যায়, এক ব্যক্তি কালো কাপড়ে মুখ ঢেকে কথা বলছেন। নিজেকে তৌসিফ আলি নামে পরিচয় দিয়েছেন। তাঁর পেছনের দেওয়ালে রয়েছে পাক জঙ্গি নেতা হাফিজ সইদের ছবি। ওই ব্যক্তির দাবি, রাজ্যে শিক্ষক নিয়োগের তালিকায় তাঁর ৬ জন আত্মীয়ের নাম বাদ পড়েছে। চাকরি না পেয়ে হতাশায় তাঁরা আত্মহত্যার কথা ভাবছে। যদি এমন কান্ড ঘটে রাজ্যের ১৩ হাজার ৪০০ জন চাকরি প্রার্থীকে মেরে ফেলার হুমকি দিয়েছেন। দুর্গাপূজার মধ্যে সেই হত্যালীলা চালানো হবে বলেও জানানো হয়েছে। এর সাথে বলেছেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রশাসনিক হস্তক্ষেপের দাবি রাখছেন। যদিও এর ভিডিও এর সত্যতা যাচাই করেনি আউটলাইন বাংলা।

ভিডিও ও চিঠি সামনে আসতেই রায়গঞ্জ এলাকায় প্রবল আতঙ্ক ছড়িয়েছে। রায়গঞ্জ পুলিশ সুপার সুমিত কুমারকে খবর দেওয়া হলে পুলিশ বাহিনী প্রেস ক্লাবে পৌঁছায়। পুলিশ ও গোয়েন্দা বিভাগ ঘটনার তদন্ত শুরু করেছে। তবে কে বা কারা এই চিঠি ও ভিডিও রেখে গেছে তা এখনও জানা যায়নি।

সুত্রঃ আনন্দবাজার পত্রিকা অনলাইন

এই মুহূর্তে