HomeদেশUnlock:4 আগামী ৭ সেপ্টেম্বর থেকে গোটা দেশে ধাপে ধাপে বিধি মেনে চালু...

Unlock:4 আগামী ৭ সেপ্টেম্বর থেকে গোটা দেশে ধাপে ধাপে বিধি মেনে চালু হবে মেট্রো পরিষেবা

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনার সংক্রমণ রুখতে গত কয়েক মাস ধরেই বন্ধ রাখা হয়েছিল মেট্রো সহ একাধিক পরিষেবা। আগামী সেপ্টেম্বরের ১ তারিখ থেকে দেশ জুড়ে জারি হবে আনলক-৪ (Unlock 4) প্রক্রিয়া। গতকাল অর্থাৎ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) আনলক-৪ (Unlock 4) এর নির্দেশিকা (Guidelines) জারি করেছে। ওই নির্দেশিকায় বলা হয়েছে সেপ্টেম্বরের ১ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত চলবে আনলক-৪ (Unlock 4) প্রক্রিয়া।

তবে আনলক-৪ (Unlock 4) পর্বে নিত্যযাত্রীদের জন্য রয়েছে সুখবর। কারন আগামী ৭ সেপ্টেম্বর থেকে গোটা দেশে করোনা সংক্রান্ত সমস্ত বিধি মেনে চলবে মেট্রো (Metro)। তবে সমস্ত কনটেনমেন্ট জোনে লকডাউন জারি থাকবে। মেট্রো চালানোর ব্যপারে অনেক আগে থেকেই দাবী তুলেছিল রাজ্য। তবে এবার মেট্রো চালানোর ব্যপারে সহমত দিয়েছে কেন্দ্রীয় সরকার।

মেট্রো চালানোর জন্য কি কি বিধি মেনে চলতে হবে সবটাই ঠিক করবে কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক। আনলক-৪ (Unlock 4) পর্বের নতুন করে নির্দেশিকা জারি করার পরই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করেছেন। এবং তিনি টুইটে লিখেছেন “আমি খুব খুশি ৭ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে মেট্রো চলাচলের বিষয়ে অনুমতি দেওয়ায় জন্য।“

এই মুহূর্তে