Homeস্বাস্থ্য সংক্রান্তUnknown Fever: ফের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে অজানা জ্বরে মৃত্যু ২৫ দিনের শিশুর

Unknown Fever: ফের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে অজানা জ্বরে মৃত্যু ২৫ দিনের শিশুর

Outlinebangla Desk:ফের অজানা জ্বরে মৃত্যু ২৫ দিনের এক শিশুর। এই নিয়ে পরপর তিনটি শিশুর মৃত্যু হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। এর আগে ৪ মাসের ও ১১ বছরের শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এই অজানা জ্বরকে রাজ্য স্বাস্থ্য দফতর ‘মরসুমি জ্বর’ বলে ব্যাখ্যা করেছে। একের পর এক শিশু আক্রান্ত হওয়াতে রাজ্যজুড়ে উদ্বেগ বাড়ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে,ধূপগুড়ির নবজাতক ২৫ দিনের অয়ন বিশ্বাস শ্বাসকষ্ট, জ্বর,সর্দি নিয়ে হাসপাতলে ভর্তি হয়। বিশেষ পর্যবেক্ষণে রাখা হলেও রবিবার বিকেলে মৃত্যু হয়।মৃতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে মৃত্যুর সঠিক কারণ চিকিৎসকরা জানাতে পারেননি।

অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু হয়েছে জলপাইগুড়ির ফুলবাড়ি এলাকার বাসিন্দা ৪ মাসের শিশু পারভিন এবং শিলিগুড়ির শাহাদুল হক নামে ১১ বছরের এক বালকের।উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ শিশুর মৃত্যু স্বীকার করলেও বালকের মৃত্যু স্বীকার করতে নারাজ। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের দাবি, সম্প্রতি শিলিগুড়ির কোন শিশু ভর্তি হয়নি।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে একের পর এক শিশুর আক্রান্তের খবরে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অজানা জ্বরের প্রাদুর্ভাব নিয়ে রাজ্য স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, “বছরের এ সময় প্রতিবার‌ই শিশুদের মধ্যে ভাইরাসের প্রকোপ দেখা যায়। এ বছর সংখ্যাটা বেশি। তার মানে ‌এই নয় যে কিছুই ঘটেনি। রোগ যখন হচ্ছে। শিশুদের আইসিইউয়ে ভর্তি যখন করতে হচ্ছে তখন কিছু একটা কারণ‌ও নিশ্চিত রয়েছে।” এই ব্যাপারে যত শীঘ্র সম্ভব রাজ্য স্বাস্থ্য দফতর পদক্ষেপ নিতে চলেছে।

এই মুহূর্তে