করোনা মোকাবিলায় অনবদ্য কাজ করার জন্য কেরলের স্বাস্থ্যমন্ত্রীকে সম্মান জানাল রাষ্ট্রসঙ্ঘ

United Nations honours Kerala health minister KK Shailaja for efforts to fight pandemic
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ কোভিড-১৯ মোকাবিলায় অনবদ্য কাজ করেছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা। তাঁর এই অনবদ্য কাজের জন্য বিশ্ব জনসেবা দিবসে তাঁকে সম্মান জানানোর সাথে সাথে পুরষ্কৃত করেছে রাষ্ট্রসঙ্ঘ। করোনাভাইরাসকে কার্যকরভাবে নিয়ন্ত্রণে আনার জন্য কেকে শৈলজার থেকে উপদেশ নিয়েছেন মহারাষ্ট্র ও কর্ণাটকের স্বাস্থ্য মন্ত্রীরা। জানা গিয়েছে কেরলের স্বাস্থ্যমন্ত্রী রাষ্ট্রসঙ্ঘের আন্তর্জাতিক স্তরে কোভিড-১৯ নিয়ন্ত্রণের পদক্ষেপ নিয়ে প্যানেলে বক্তা হিসেবেও গিয়েছিলেন।

জানুয়ারীর শেষের দিকে করোনাভাইরাস সংক্রমণের খবর জানায় কেরল দেশের প্রথম রাজ্য। চিনের উহান থেকে ফিরে আসা তিন শিক্ষার্থীর ইতিবাচক পরীক্ষা করা হয়, এবং তারপরই রিপোর্টে পজিটিভ আসে। তবে এই সবের মাঝেই মার্চ মাসে করোনার সংক্রমণ শীর্ষে ওঠে কেরল ও মহারাষ্ট্রে। এমন পরিস্থিতিতে বিভিন্ন পন্থা অবলম্বন করে করোনার সংক্রমণকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা।

শুধু তাই না করোনাভাইরাস সংক্রমিত রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিকে খুব দ্রুত খুঁজে বেড় করার জন্য ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ও প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে সার্ভে করে আক্রান্ত ব্যক্তি কে খুঁজে বের করা। এছাড়াও একাধিক কঠোর নিয়ম কানুনের মাধ্যমে কেরল সরকারের নানান পদক্ষেপগুলি এই রাজ্যে সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে সহায়তা করেছে। তাঁর এই অসাধারন পদক্ষেপের জন্য, কেরল হয়ে উঠেছে মডেল রাজ্য। স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা রাষ্ট্রসঙ্ঘের থেকে সম্মান ও পুরস্কার পাওয়ার পর, অনেকেই টুইটারে তাঁকে “ভারতের নতুন মুখ” ও “কেরলের গর্ব” বলে অভিহিত করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here