তুঙ্গে সংঘাত! ধনকড়ের অপসারণ চেয়ে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দিল তৃণমূল

Trinamool Congress demands removal of Bengal governor Jagdeep Dhankhar in memorandum to president

আউটলাইন বাংলা ডেস্কঃ আসন্ন নির্বাচনের আগেই সংঘাত বাড়ল রাজ্য বনাম রাজ্যপালের। এবার রাজ্যপাল জগদীপ ধনখরের (Governor Jagdeep Dhankhar) অপসারণ চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (President Ramnath kovind) কাছে স্মারকলিপি দিল তৃণমূল (Trinamool)। রাজ্যপালের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে আজ স্মারকলিপি দেন তৃণমূলের পাঁচ সাংসদ।

আজ সাংবাদিক বৈঠকে তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় (Sukhendu Sekhar Roy) বলেন, “মাননিয় রাজ্যপাল সংবিধান মানছেন না, সর্বদা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে কথা বলে চলেছেন। এবং তিনি সংবিধানের লক্ষণরেখা লঙ্খন করছেন। এছাড়াও তিনি জানান, রাজ্যপাল জগদীপ ধনখরের (Governor Jagdeep Dhankhar) দিল্লির শাহেনশাদের নির্দেশ পালন করছেন। এই কারনে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিয়েছি।

জানা গিয়েছে ওই স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন, সাংসদ সুখেন্দুশেখর রায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়রা, সাংসদ ডেরেক ও ব্রায়েন। তৃনমূল সাংসদ বলেন, রাজ্যপাল সুপ্রিম কোর্টের নির্দেশ মানেন না, সাংবিধানিক রীতিনীতি মানেন না। বাংলার সরকারকে বিব্রত করার জন্য উনি কাজ করে চলেছেন। ওনার একটাই লক্ষ্য, রাজ্য সরকারকে পদে পদে বিব্রত করা।