Homeরাজ্যNREGA প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ সপ্তাহ পালন বীরভূমে

NREGA প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ সপ্তাহ পালন বীরভূমে

নিজস্ব প্রতিনিধিঃ রিন্টু পাঁজা, বীরভূমঃ NREGA প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ সপ্তাহ পালন শুরু হলো বীরভূমের রামপুরহাট ২ নম্বর ব্লকের বিভিন্ন অঞ্চলে। রাজ্যের পাশাপাশি রামপুরহাট ২ নম্বর ব্লক এর বিভিন্ন অঞ্চলে এই বৃক্ষরোপণ কর্মসূচি সপ্তাহ পালন চলছে গত ২৩ শে জুন থেকে 29 শে জুন পর্যন্ত।

উল্লেখ্য, কিছুদিন আগে আমফান ঘূর্ণিঝড়ের প্রভাবে পশ্চিমবঙ্গের বহু গাছ, বাড়িঘর ইত্যাদি নষ্ট হয়েছে। এর ফলে প্রকৃতির অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। তাই এই NREGA প্রকল্পের আওতায় পশ্চিমবঙ্গের পাশাপাশি রামপুরহাট ২ নম্বর ব্লকের বিভিন্ন অঞ্চলে বৃক্ষরোপণ সপ্তাহ পালন করা হচ্ছে। বীরভূমের মারগ্রাম থেকে বেলগ্রাম রামপুরহাট যাওয়ার রাস্তায় দুই ধারে ইটের শোল্ডার করে বাসনো হচ্ছে কৃষ্ণচূড়া ও রাধাচূড়া গাছ।

রামপুরহাট ২ নম্বর ব্লকের বিডিও রাজিব পোদ্দার জানান “গত ২৩ শে জুন থেকে 29 শে জুন পর্যন্ত আমরা বৃক্ষরোপণ কর্মসূচী নিয়েছি। রাস্তার দুধারে কৃষ্ণচূড়া এবং রাধাচূড়া এই দুটি গাছ লাগানো হচ্ছে। এই গাছ গুলি যখন বড় হয় অনেকটা ছায়া প্রদান করে। বিশেষ করে ফাঁকা জায়গা গুলিতে গাছ লাগানো হবে। অন্যান্য পঞ্চায়েত গুলিতেও গাছ লাগানোর কাজ শুরু হয়েছে। এখনো পর্যন্ত ১০,০০০ চারাগাছ আমরা লাগিয়েছি। আশা করি সেগুলি ভাল ভাবে বড় হবে এবং ভবিষ্যতে এই গাছ গুলি থেকে আমরা পরিবেশ গত সাহায্য পাব।“

এই মুহূর্তে