Homeদেশবাংলার কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আজই ঢুকবে কৃষক সম্মান নিধি প্রকল্পের প্রথম কিস্তি

বাংলার কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আজই ঢুকবে কৃষক সম্মান নিধি প্রকল্পের প্রথম কিস্তি

Outlinebangla Digital Desk: কৃষিমন্ত্রক সূত্রে সুখবর কৃষকদের জন্য। শুক্রবার দেশের প্রায় ৯ কোটি কৃষকদের অ্যাকাউন্টে কৃষক সম্মান নিধির অষ্টম দফার টাকা ঢুকবে। যার মধ্যে আছে বাংলার ৭ লক্ষ কৃষকের নাম। এই যোজনায় কৃষকদের উদ্দেশ্যে বছরের ৬ হাজার টাকা দেওয়া হয়। এই টাকা দেওয়া হয় তিন কিস্তিতে।এরই প্রথম কিস্তির টাকা অর্থাৎ ২ হাজার টাকা পেতে চলেছেন কৃষকরা।

বিধানসভা নির্বাচনের আগে বারবার রাজ্যে প্রচারে এসেছিলেন বিজেপি নেতৃত্বরা। যার মধ্যে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ আরও অনেকে।প্রচারে এসে তাঁরা প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যে বিজেপি সরকার গঠিত হওয়ার পরেই কৃষকদের পিএম কিষাণ সম্মান নিধির টাকা দেওয়া হবে। এমনকি অভিযোগ তুলেছিলেন যে রাজ্য সরকারের জন্য অনেক কৃষক এই টাকা থেকে বঞ্চিত হচ্ছেন ।

নির্বাচনের ফলাফলের পর দেখা গেছে বাংলায় ফেলে তৃতীয়বারের জন্য এসেছে তৃণমূল সরকার। ক্ষমতায় আসার পরই এই বিষয়ে মোদিকে চিঠি লিখে তাঁর প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া তিনি সাংবাদিক বৈঠকে বলেন, এর মধ্যেই কৃষকদের নাম পোর্টালে তুলে দেওয়া হয়েছে। এই কিষাণ যোজনায় ১৪.৯১ লক্ষ কৃষকের নাম খতিয়ে দেখে তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে এর মধ্যে বাংলার ৭ লক্ষ কৃষক এই টাকা পাবেন। এরপরেই কৃষিমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, কৃষকরা প্রথম কিস্তির ২ হাজার টাকা পাবেন।

এই মুহূর্তে