Saturday, March 6, 2021
Home রাজ্য আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, বৃষ্টিপাত বাড়বে দক্ষিণবঙ্গেও

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, বৃষ্টিপাত বাড়বে দক্ষিণবঙ্গেও

আউটলাইন বাংলা ডেস্কঃ উত্তরবঙ্গের পাঁচ জেলায় আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে শুধু উত্তরবঙ্গ না দক্ষিনবঙ্গেরও বেশ কিছু জেলায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বজ্র বিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের ফলে বন্যা হওয়ার সম্ভাবনা ও বেশ কিছু জায়গায় পাহাড়ে ধস দেখা দিতে পারে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমান ৮২ শতাংশ। আজ সকাল থেকেই আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, সক্রিয় মৌসুমী অক্ষরেখা ক্রমশ উত্তরের দিকে সরে আসছে এবং হিমালয়ের পার্বত্য এলাকায় প্রচুর পরিমানে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। ফলে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে প্রচুর পরিমানে বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

আজ উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদেহ বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ বিকালের পর বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ,মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে। এছাড়াও আসাম ও মেঘালয় সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Most Popular