Homeসমসাময়িকবাড়ছে তাপমাত্রার পারদ, বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

বাড়ছে তাপমাত্রার পারদ, বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

আউটলাইন বাংলা ডেস্কঃ ভোটের উত্তাপ বাড়ার সাথে সাথে প্রকৃতির তাপমাত্রাও ঊর্ধ্বমুখী। চৈত্রের প্রথম থেকেই রাজ্যজুড়ে গরম বেড়েছে। তাপমাত্রার দাপটের ফলে সাধারণ মানুষ অস্বস্তির মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে। কিন্তু রাজ্যবাসীর জন্য স্বস্তির খবর শোনান আবহাওয়া দফতর (Today Weather Report)। রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি কালবৈশাখীরও পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, নদীয়াতে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সাথে এই জেলাগুলিতে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার কালবৈশাখীর সম্ভাবনা আছে। দার্জিলিং ও কালিম্পংয়ে শনিবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, গত ১০ বছর বাংলায় তাপপ্রবাহ শুরু হত মে মাস থেকে। কিন্তু এই বছর তা মার্চ থেকে শুরু হয়। বৃষ্টির অভাবেই এই গরম বাড়ছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে সর্বাধিক জলীয় বাষ্পের পরিমাণ ৯০ শতাংশ।

এই মুহূর্তে