Left-Congress Brigade Rally: তৃণমূল-বিজেপি লুঠপাটের সরকার চলছে, বাংলার মানুষ চায় জনহিতকর সরকার: সীতারাম ইয়েচুরি

today left-congress-brigade-rally
Photo: PTI

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আসন্ন বিধানসভা নির্বাচনের আগে আজ বাম-কংগ্রেসের ডাকে ব্রিগেড সমাবেশ (Brigade Rally)। এদিন বুদ্ধবার্তা সঙ্গে নিয়েই বিগ্রেড ময়দানে বামফ্রন্ট। বাম-কংগ্রেসের যৌথ সমাবেশে বক্তব্য রাখেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। বক্তব্য রাখেন পীরজাদা আব্বাস সিদ্দিকি, ও সীতারাম ইয়েচুরি।

বিগ্রেড মঞ্চে সীতারাম ইয়েচুরি বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই বলেন, ব্রিগেডে এর আগে অনেকবার এসেছি, কিন্তু এমন সমাবেশ আগে কখনো দেখিনি। এই সমাবেশ মনে করিয়ে দিচ্ছে বাংলায় পরিবর্তন আসন্ন। তারপরই বলেন, বিজেপি-তৃণমূল একই মুদ্রার দুই পিঠ। তৃণমূল-বিজেপি লুঠপাটের সরকার চলছে। এরপরই বলেন আমরা লুঠপাট জাতপাতের সরকার চাই না। এছাড়াও বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, মোদি নিজের নামেও স্টেডিয়াম বানিয়েছেন। পুঁজিপতিদের কোটি টাকা ঋণ মকুব করছে, আর কৃষকরা ঋণ শোধ না করতে পারলে জমি কব্জা করে নিচ্ছে ব্যাঙ্ক।

এদিন অধীররঞ্জন চৌধুরী বলেন, আগামী দিনে TMC-BJP থাকবে না। থাকবে শুধু সংযুক্ত মোর্চা। বাংলায় শুধু হতাশা, নৈরাস্য। এবার আমরাই সরকার বদলাব। আজকের সমাবেশ প্রমান করে দিয়েছে আগামী নির্বাচন TMC-BJP নয়।

এদিন আব্বাস সিদ্দিকি বলেন, আজ আমাদের প্রথম ব্রিগেড। আমরা এবার যেখানে যেখানে বামপন্থি প্রার্থী দেবে, সেখানেই ওদের জেতাব, মাতৃভূমিকে রক্ষা করব। তারপরই সুর চড়িয়ে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার স্বাধীনতা কেড়েছে। মমতা নারী স্বাধীনতা কেড়ে নিয়েছে। আমরা শিল্প তৈরি করব। গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ মহাজোট সময়ের প্রয়োজন। তৃণমূল-বিজেপিকে উৎখাত করব