Homeভাগ্যচক্রBring back happiness peace and fortune: বাড়িতে মাত্র এই তিনটি গাছ লাগিয়েই...

Bring back happiness peace and fortune: বাড়িতে মাত্র এই তিনটি গাছ লাগিয়েই ফেরান সুখ–শান্তি-অর্থভাগ্য!

Outlinebangla Digital: বাড়িতে গাছ থাকলে যে শুধু বাড়ির সৌন্দর্য বৃদ্ধি হয় তা নয়, বাড়ির পরিবেশও স্বাস্থ্যকর হয়ে ওঠে। শুধু ঘরের বাইরে নয় এমন অনেক গাছ আছে যেগুলি ঘরের ভিতরেও রাখা যায়। আজ এমনই তিনটি গাছ নিয়ে আলোচনা করবো যেগুলি শুধু ঘরের সৌন্দর্যই বৃদ্ধি করে না বাস্তুমতে এগুলি আপনার সৌভাগ্য দিশারী।

Money plant bring back happiness
মানি প্ল্যান্ট (Money plant)- বাস্তুতন্ত্র মতে মানি প্ল্যান্ট সৌভাগ্যদায়ী একটি গাছ ৷ অনেকেই ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছ রাখেন। এই গাছ ঘরে রাখলে পজেটিভ এনার্জি বৃদ্ধি পায় আর নেগেটিভ এনার্জি দূর হয়ে। সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে এই গাছ।

Lucky bamboo bring back happiness
লাকি বাম্বু (Lucky bamboo)- চিনদেশে ফেংশুই হিসেবে এই গাছ ঘরে রাখা হয়। এই গাছের উৎপত্তি প্রাচীন চিনে। নতুন ব্য়বসায় হোক বা নতুন কোনও পদক্ষেপ এই গাছ সেক্ষেত্রে অত্যন্ত মঙ্গলজনক বলে মনে করা হয়। যে কোনও নার্সারিতে সহজেই পাওয়া যাবে। মাটিতেও লাগাতে পারেন বা কোন পাত্রে অল্প জল দিয়েও রাখা যায়।

Snake plant bring back happiness
স্নেক প্ল্যান্ট (Snake plant)- কথিত আছে, এই গাছ পরিবারের সদস্যদের এক ভালবাসার বন্ধনে বেঁধে রাখতে সাহায্য করে। বিজ্ঞানসম্মত ভাবে এটি প্রমাণিত যে পাতাবাহার স্নেক প্ল্যান্ট বাতাসের বিষাক্ত গ্যাস শোষণ করে নেয়। শাস্ত্র মতে মনে করা হয় এই গাছ সৌভাগ্যের প্রতীক। তাই স্বাস্থ্য ও সৌভাগ্য দুই ভালো রাখতে বাড়িতে এই গাছ রাখতেই পারেন।

এই মুহূর্তে