Thursday, January 28, 2021
Home রাজ্য মহালয়ার সকালে দর্শনার্থীদের জন্য বন্ধ থাকছে দক্ষিণেশ্বর মন্দির

মহালয়ার সকালে দর্শনার্থীদের জন্য বন্ধ থাকছে দক্ষিণেশ্বর মন্দির

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনা মহামারীর জেরে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১০ জুন দক্ষিণনেশ্বরের মন্দির খুললেও, ১৩ জুন থেকে দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা খোলা হয়। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও এবারে মহালয়ায় বন্ধ থাকছে দক্ষিণেশ্বর মন্দির, তর্পনেও নিষেধাজ্ঞা। তাই এবার মহালয়ার দিন সকালে দক্ষিণেশ্বর ঘাটের তর্পনের ছবিটা দেখা যাবে না।

তবে মহালয়ার দিন মন্দির পূর্ণদিবস বন্ধ থাকছে না, মহালয়ার দিন মন্দির খুলবে বিকেল তিনটের সময়, খোলা থাকবে রাত্রি সাড়ে আটটা পর্যন্ত। এবং আগামী ১৮ সেপ্টেম্বর থেকে মন্দির খোলার সময়সূচি বদল হচ্ছে। এতদিন মন্দির দর্শনার্থীদের জন্য খুলে রাখা হচ্ছিল জন্য সকাল ৭টা থেকে সকাল ১০টা এবং বিকেল সাড়ে তিনটে থেকে সন্ধে সাড়ে ছটা পর্যন্ত। তবে ১৮ সেপ্টেম্বর থেকে প্রতিদিন সকাল সাড়ে ছটা থেকে সাড়ে বারোটা এবং বিকেল সাড়ে তিনটে থেকে সন্ধে সাড়ে সাততা পর্যন্ত মন্দির খোলা থাকবে।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে ১৩ জুন থেকে দর্শনার্থীদের জন্য দক্ষিণেশ্বর মন্দির খোলার পর থেকে যেভাবে প্রতিদিন ভীড় বাড়ছে, তা নিয়ে মন্দির কর্তৃপক্ষ ভীতি প্রকাশ করেছে। কারন মহালয়ার দিন যদি প্রতিবছরের মত এবারেও ভিড় জমে তাহলে করোনা সংক্রমণ ছড়িয়ে যেতে পারে, একারনে এবারে মহালয়ার দিন দক্ষিণেশ্বর ঘাটের তর্পন ও মন্দির বন্ধ থাকছে।

Most Popular