এবার Night Guard দের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংস্থা “পথ প্রদর্শক”

Path pradarshak stood by the Night Guard

নিজস্ব প্রতিবেদনঃ বীরভূমঃ “বাহাদুর” এই নামটার সাথে সকলেই একটু হলেও পরিচিত। কারণ এই বাহাদুররাই আমাদের পাড়া, শহর, দোকান পাট রাত্রি হলেই পাহারা দেওয়ার কাজে বেরিয়ে পরে। কিন্তু এই এতো দিনের লোকডাউনে তারা কেমন রয়েছে? তাদের অবস্থার কথা কেউ জানতে চাইনি, তারা কেমন আছে, কি খাচ্ছে তাদের পরিবারের মানুষজন। সাঁইথিয়ায় প্রায় ২৫-৩০ জন বাহাদুর রয়েছে, তাদের বেশির ভাগেরই বাড়ি নেপালে।

জানা গিয়েছে গত কয়েক মাস লকডাউন পরিস্থিতির কারনে তাদের আর্থিক দিক থেকে তারা দুর্বল হয়ে পরেছে। এমন পরিস্থিতিতে ২৫-৩০ জন বাহাদুর পাশে এসে দাঁড়ালো এবার জেলার এক যুবক-যুবতীদের স্বেচ্ছাসবি সংস্থা “পথ প্রদর্শক”। সংস্থার পক্ষ থেকে প্রায় সাঁইথিয়া আটকে পরা বাহাদুরের হাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যদি ও প্রচুর খাবার তুলে দেন। এছাড়াও তাদের পাশে থাকার ও আশ্বাস দেয় সংস্হার কর্মকর্তারা।

দুই বাহাদুর কাশিরাম থাপা ও কোমল থাপা জানান, আমরা পথ প্রদর্শক এর সব্বাইকে অসংখ্য ধন্যবাদ, এই কঠিন পরিস্থিতির মধ্যে আমাদের পাশে এসে দাঁড়ানোর জন্য। সংস্থার পক্ষ থেকে সৌম্যনাথ মুখার্জ্জী ও অভিষেক ভৌমিক জানাই, আমরা লকডাউন প্রথম দিন থেকে অসহায় মানুষদের পাশে সবসময় ছিলাম, বাহাদুর রা আমাদের যেভাবে সেবা দেন, তাতে আমরা তাদের পাশে থাকতে পেরে কৃতজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here