HomeদেশPetrol Price Kolkata Mumbai: এই প্রথম কলকাতায় ৯৫ টাকা পেরল পেট্রোলের দাম,...

Petrol Price Kolkata Mumbai: এই প্রথম কলকাতায় ৯৫ টাকা পেরল পেট্রোলের দাম, মুম্বাইতে ১০০ এর গণ্ডি পার

Outlinebangla Desk: ফের বাড়ল পেট্রোল,ডিজেলের দাম। শনিবার দামের কোনো পরিবর্তন লক্ষ্য করা না গেলেও রবিবার সকালে ফের বাড়ল দাম। আজ কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি বেড়েছে ২৬ পয়সা। এদিকে ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২৯ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৫ টাকা ২ পয়সা এবং ১ লিটার ডিজেলের দাম হয়েছে ৮৮ টাকা ৮০ পয়সা। এই নিয়ে মে মাসের পর ২০ বার দাম বাড়ল। এই দাম বৃদ্ধির ফলে নাভিশ্বাস উঠেছে আমজনতার।

অন্যদিকে মুম্বাইতে পেট্রোলের দাম ১০০ এর গণ্ডি পেরিয়েছি। এক লিটার পেট্রোলের দাম ১০১ টাকা ২৫ পয়সা। ডিজেলের দাম ৯৩ টাকা ৩০ পয়সা। রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার বেড়ে হয়েছে ৯৫.০৩ টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৫.৯৫ টাকা। লাগাতার জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন প্রসঙ্গে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার জানিয়েছেন, পেট্রোল-ডিজেলের দাম বাড়লেও কেন্দ্রকে ভারসাম্য রক্ষা করে চলতে হয়। মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করা কেন্দ্রের দায়িত্ব।

মাঝে একদিন স্বস্তি। তারপর ফের মূল্যবৃদ্ধি। এইভাবে লাগাতার পেট্রোল-ডিজেলের দাম বাড়ার ফলে কার্যত মাথায় হাত মধ্যবিত্তদের। করোনার প্রকোপে আর্থিক বিপর্যয়ের মুখে ভারত। বহু মানুষ কাজ হারিয়েছেন।এই পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় জিনিসের এইভাবে মূল্যবৃদ্ধিতে আশঙ্কা তৈরি হয়েছে।

এই মুহূর্তে