Homeভাগ্যচক্ররাশিচক্রে সবচেয়ে ক্ষমতাশালী রাশি কোনগুলি জেনে নিন

রাশিচক্রে সবচেয়ে ক্ষমতাশালী রাশি কোনগুলি জেনে নিন

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আমাদের রাশি চক্রে মোট ১২টি রাশি আছে। এই রাশি গুলির মাধ্যমে প্রত্যেক মানুষ তাঁর ভালো কিংবা মন্দ যাচাই করে নেয়। কিছু কিছু মানুষ আছে যারা প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই নিজের রাশি ফল যাচাই করে নেয়। জেনে নেয় তাঁর দিনটা কেমন যাবে। বৈদিক শাস্ত্র অনুযায়ী রাশি চক্রে মোট ১২ টি রাশি রয়েছে, সেগুলি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। এই প্রত্যেকটি রাশির ক্ষমতা ভিন্ন রকম। এই ১২ টি রাশির মধ্যে সবচেয়ে ক্ষমতাশালী রাশি মোট ৪ টি। জেনে রাখা ভাল জ্যোতিষশাস্ত্রে প্রাকৃতিক উপাদান বলতে বোঝায় জল, বায়ু, অগ্নি ও পৃথিবী। যে রাশির মধ্যে এই ৪ টি উপাদান অর্থাৎ জল, বায়ু, অগ্নি ও পৃথিবী উপাদানের প্রতীক হিসাবে থাকে সেই রাশিকে সব থেকে শক্তিশালী রাশি হিসাবে বিবেচনা করা হয় জ্যোতিষশাস্ত্রে।

জেনে নিন ওই ক্ষমতাশালী ৪ টি রাশির সম্পর্কে:

মেষ (Aries)- জ্যোতিষশাস্ত্র মতে মেষ রাশি অগ্নির প্রতীক। এই রাশির মানুষরা সবসময় কর্মতৎপর ও উদ্যমী হয়। এই রাশির এনার্জি অফুরন্ত। কোনও কাজে বা কোনো বিষয়ে কারও ওপর ভরসা রাখে না। নিজের কাজ নিজেই করতে পছন্দ করে।

বৃশ্চিক (Scorpio)- জ্যোতিষশাস্ত্র মতে বৃশ্চিক রাশি হল জলের প্রতীক। এরা খুব সহজেই মানুষদের বিশ্বাস করে নেয়। এবং কোনো ব্যাক্তি যদি বিশ্বাসের মর্যাদা রাখে তাহলে তাদের ওপর এরা অত্যন্ত বিশ্বাসী হয়ে পরে। এই রাশির জাতকরা খুব দ্রুত সিদ্ধান্ত নিতে পারে। সব কাজে দূরদর্শী হয়। তবে কোনো ব্যক্তি যদি এই রাশির জাতকের বিশ্বাসের মর্যাদা না রাখে তাহলে ওই ব্যাক্তিদের প্রতি ভাবনা একদম নেতিবাচক হয়ে যায়।

কুম্ভ (Aquarius)- জ্যোতিষশাস্ত্র মতে কুম্ভ রাশি হল বায়ু অর্থাৎ বাতাসের প্রতীক। কুম্ভ রাশির জাতকেরা খুব আবেগ প্রবণ হয়। এমনকি এই রাশির জাতকেরা নিজের আবেগ কাউকে বুঝতে দেয় না। অর্থাৎ আবেগ গোপন রাখার ক্ষেত্রে একদম সর্বশ্রেষ্ঠ। তবে এদের বুদ্ধি খুব প্রখর হয়। এই রাশির জাতকেরা যে কোনও কাজ নিজ বুদ্ধির জোরে তাৎক্ষনিক করে ফেলতে সক্ষম।

মকর (Capricorn)- জ্যোতিষশাস্ত্র মতে মকর রাশি হল পৃথিবীর প্রতীক। এই রাশির জাতকদের ভাবনা শক্তি খুব প্রখর হয়। চিন্তা ধারা হয় প্রগতিশীল। এই রাশির জাতকেদের প্রগতিশীল চিন্তা ধারায় ভবিষ্যতের নানা কাজে এগিয়ে নিয়ে যায়। তবে এই রাশির জাতকেরা কখনো অন্যায় কাজের সাথে যুক্ত হয় না।

এই মুহূর্তে