HomeবিবিধLakshmi Bhandar: আজ থেকে শুরু হচ্ছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের কাজ, জালিয়াতি রুখতে...

Lakshmi Bhandar: আজ থেকে শুরু হচ্ছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের কাজ, জালিয়াতি রুখতে থাকছে ইউনিক নম্বর

Outlinebangla Desk: সোমবার থেকে রাজ্যে শুরু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প। তবে এবারের সবথেকে গুরুত্বপূর্ণ হল লক্ষ্মীর ভান্ডার প্রকল্প।মহিলাদের স্বনির্ভর করে তোলার জন্য এই প্রকল্প। সোমবার থেকেই সারা রাজ্যে এই প্রকল্পের কাজ শুরু হতে চলেছে।

২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন ক্ষমতায় এলে গৃহবধূদের আর্থিক সাহায্য করার কথা। তফসিলি জাতি উপজাতি মহিলাদের ১০০০ টাকা এবং সাধারন মহিলাদের ৫০০ টাকা দেওয়া হবে। নির্বাচনের পর তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসেন তৃণমূল কংগ্রেস। ফলে মহিলাদের জন্য পূর্বঘোষিত প্রকল্পের কাজ শুরু হতে চলেছে সোমবার থেকে। দুয়ারে সরকার ক্যাম্প থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম পাওয়া যাবে। তবে এই প্রকল্পের জন্য স্বাস্থ্যসাথী কার্ড থাকা আবশ্যক। তাই যারা এখনও স্বাস্থ্যসাথী কার্ড পান নি, তাদের ক্ষেত্রে আগে স্বাস্থ্যসাথী কার্ডের জন্য আবেদন করতে হবে।

অন্যদিকে, নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে কোনও জালিয়াতি বরদাস্ত করা হবে না। দুয়ারে সরকার ক্যাম্পে এই প্রকল্পের জন্য আলাদা কাউন্টার খোলা হচ্ছে। সেখান থেকেই ফর্ম দেওয়া হবে। ফর্মে থাকবে ইউনিক নম্বর।সেই নম্বর নথিভুক্ত করতে হবে সরকারের কাছে। এই নম্বর ছাড়া ফর্ম পূরণ করা যাবে না। এছাড়া বাইরে থেকে বা জেরক্স করে এই ফর্ম ব্যবহার করা যাবে না।

এই মুহূর্তে