Homeবিবিধদেশজুড়ে টিকাকরণ শুরু আগে তিন কোটি টিকা চেয়ে কেন্দ্রকে চিঠি রাজ্যের

দেশজুড়ে টিকাকরণ শুরু আগে তিন কোটি টিকা চেয়ে কেন্দ্রকে চিঠি রাজ্যের

Outlinebangla Desk: সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য দরকার ভ্যাকসিনেশনের। কিন্তু পর্যাপ্ত ভ্যাকসিনও পাওয়া যাচ্ছে না। ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে। তার আগেই তিন কোটি টিকা চেয়ে কেন্দ্রকে চিঠি পাঠালো নবান্ন।

বৃহস্পতিবার নবান্নের তরফে চিঠিতে বলা হয়েছে, সরকারি ক্ষেত্রে ১ কোটি মানুষের টিকাকরণের জন্য ২ কোটি ভ্যাকসিন চাওয়া হয়েছে। বেসরকারি ক্ষেত্রে ৫০ লক্ষ মানুষকে টিকা দেওয়ার জন্য ১ কোটি ভ্যাকসিন কিনতে চায় সরকার। ১ মে দেশজুড়ে টিকাকরণ শুরুর আগেই দাম দিয়ে তিন কোটি টিকা কিনতে চায় সরকার। এর সাথে ৪৫ বছরের বেশি বয়সীদের জন্য কেন্দ্রের বরাদ্দ বিনামূল্যে টিকা পাঠানোর আর্জিও জানানো হয়েছে। এমনকি রাজ্যে পর্যাপ্ত পরিমাণে টিকা নেই বলে অভিযোগও উঠেছে।

করোনার প্রকোপ বাড়ার ফলে ভ্যাকসিনের আকাল পড়েছে। যার ফলে টিকা নিতে আসে অনেককেই ভোগান্তির মুখে পড়তে হয়েছে। এমনকি টিকার অভাবে টিকাকরণও বন্ধ করে দেওয়া হয়েছে অনেক রাজ্যে। অনেকে টিকা না পাওয়ার জন্য হাসপাতাল,স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ দেখাচ্ছেন। ভিড় হলে সংক্রমণ বাড়তে পারে। তার জন্য স্বাস্থ্যমন্ত্রক কলকাতা পুলিশকে চিঠি পাঠিয়ে সাহায্যের জন্য বলেছেন।

এই মুহূর্তে