HomeবিবিধAmbulance service for children: তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় আগে থেকে প্রস্তুতি নিচ্ছে রাজ্য,...

Ambulance service for children: তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় আগে থেকে প্রস্তুতি নিচ্ছে রাজ্য, শিশুদের জন্য আলাদা অ্যাম্বুলেন্স পরিসেবা

Outlinebangla Desk: দেশের সাথে রাজ্যও করোনার গ্রাফ স্বস্তি দিচ্ছে। বাড়ছে সুস্থতার হার। দ্বিতীয় ঢেউয়ের ভয় কাটলেও তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা থেকে যাচ্ছে। তৃতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়াই করতে তৈরি হচ্ছে রাজ্য সরকার। এবার অ্যাম্বুলেন্স এর মধ্যে রাখা হবে ভেন্টিলেটর। অনেক সময় রোগীকে হাসপাতালে নিয়ে নিয়ে যাবার পথে ভেন্টিলেটরের প্রয়োজন হয়। সেই কথা মাথায় রেখেই নতুন উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।এমনকি জানানো হয়েছে সেখানে ভেন্টিলেটর পারদর্শী নার্সও থাকবে।

তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হবার সম্ভাবনা কম। তবুও শিশুদের কথা ভেবে নানা ব্যবস্থা নিয়েছে স্বাস্থ্য দপ্তর। বাচ্চাদের জন্য আলাদা অ্যাম্বুলেন্স তৈরি করছে স্বাস্থ্য দপ্তর। যাতে অ্যাম্বুলেন্সে বাচ্চার সাথে তার মাও হাসপাতালে যেতে পারেন। তাছাড়া ১৪ থেকে ১৮ বছরের মধ্যে যারা করোনায় আক্রান্ত হবে তাদের ক্ষেত্রে সে যদি ছেলে হয় তাকে ভর্তি করা হবে পুরুষ ওয়ার্ডে।সঙ্গে থাকবে বাবা। যদি সে মেয়ে হয় মহিলা ওয়ার্ডে মায়ের সঙ্গে থাকবে। কিন্তু মা-বাবা না থাকলে সেক্ষেত্রে বাচ্চার সাথে থাকবেন কোভিড ওয়ারিয়র।

প্রসঙ্গত, স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১,৭৬১ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৯৬ হাজার ৭১০ জন। একদিনে মৃতের সংখ্যা ৩২। মোট করোনায় প্রাণ হারিয়েছেন ১৭,৬৪৪ জন। একদিনে করোনা মুক্ত হয়েছেন ২০৩৩ জন। রাজ্যে মোট করোনা মুক্ত হয়েছেন ১৪ লক্ষ ৫৭ হাজার ৪৮৬ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৩৮ শতাংশ।

এই মুহূর্তে