Homeরাজ্যমুখ্যমন্ত্রীর অনুরোধে শর্তসাপেক্ষে জরুরি পরিষেবা দেওয়ার ব্যাপারে সম্মতি জানাল মেট্রো

মুখ্যমন্ত্রীর অনুরোধে শর্তসাপেক্ষে জরুরি পরিষেবা দেওয়ার ব্যাপারে সম্মতি জানাল মেট্রো

আউটলাইন বাংলা ডেস্কঃ দিন দিন করোনার সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে, এমন কঠিন পরিস্থিতির ফলে মেট্রো পরিষেবা কোনো ভাবেই দেওয়া সম্ভব না। গতকাল অর্থাৎ সোমবার মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে জানিয়ে দেয় মেট্রো কর্তৃপক্ষ। তবে মেট্রো পরিষেবা দেওয়ার বিষয়ে স্বয়ং মুখ্যমন্ত্রীর অনুরোধে KMRC সিদ্ধান্ত বদল করেছে বলে জানা গিয়েছে। মেট্রোর সিপিআরও ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানিয়েছে করোনা আবহের এই কঠিন পরিস্থিতির মধ্যে সর্বসাধারণের জন্য মেট্রো পরিষেবা দেওয়া সম্ভব না হলেও, তবে জরুরী ভিত্তিক পরিষেবা দিতে মেট্রো চালু করা যেতে পারে।

মুখ্যমন্ত্রী নিত্যযাত্রীদের সুবিধার কথা ভেবে মেট্রো চালানোর অনুরোধ জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষের কাছে। তবে মেট্রো কর্তৃপক্ষ সব দিক ক্ষতিয়ে দেখে কেবল মাত্র জরুরী পরিষেবা দিতে রাজি হয়েছে। তবে মেট্রো চালু হলে বিশেষ কিছু বিধিনিষেধ মেনে চলতে হবে। যদিও মেট্রোর তরফ থেকে এখনও কিছু গাইড লাইন প্রকাশ করেনি। এবং কবে থেকে পরিষেবা চালু হবে সে বিষয়ে এখনও কিছু জানায়নি KMRC। তবে মনে করা হচ্ছে শীঘ্রই পরিষেবা চালুর দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।

মেট্রো পরিষেবা দেওয়ার বিষয়ে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে মেট্রো রেলের আধিকারিকরা আলোচনায় বসেন, এবং মেট্রো রেলের আধিকারিকরা জানিয়ে দেয় আগামী ১২ আগস্টের আগে কোনো ভাবেই মেট্রো পরিষেবা দেওয়া সম্ভব না। তবে শেষ পর্যন্ত পর্যন্ত স্বয়ং মুখ্যমন্ত্রীর অনুরোধে সিদ্ধান্ত বদল করল KMRC।

এই মুহূর্তে