Homeবিবিধআগামী সপ্তাহ থেকে স্কুলগুলিতে শুরু হচ্ছে ছাত্র ভর্তির প্রক্রিয়া

আগামী সপ্তাহ থেকে স্কুলগুলিতে শুরু হচ্ছে ছাত্র ভর্তির প্রক্রিয়া

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনা মহামারীর জেরে দীর্ঘ আট মাস ধরে বন্ধ রয়েছে স্কুল। তবে সরকারি নির্দেশিকা অনুযায়ী, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও এবার শুরু হয়ে যাচ্ছে ছাত্র-ছাত্রীদের ভর্তি প্রক্রিয়া (Admission process)। আগামী ডিসেম্বরের ২ তারিখ থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুল, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল ও স্পন্সরড স্কুলগুলিতে শুরু হবে ছাত্র-ছাত্রীদের ভর্তির প্রক্রিয়া (Admission process)। গতকাল অর্থাৎ শুক্রবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কুল শিক্ষা দপ্তর (WB Education Department)।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,
আগামী শিক্ষাবর্ষে প্রাক-প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলে ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। আগামী ২ থেকে ৯ ডিসেম্বর ভর্তির ফর্ম দেওয়া হবে। ভর্তি প্রক্রিয়া হবে লটারির মাধ্যমে। ১১ থেকে ১৬ তারিখের মধ্যে হবে লটারি। এবং নির্দেশিকায় বলা হয়েছে ওই মাসের ১৮ থেকে ২৩ তারিখের মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

ভর্তি প্রক্রিয়ার বিষয়ে রাজ্যের জেলা পরিদর্শকদের কাছে নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে স্কুল শিক্ষা দপ্তর। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে রাজ্যের সরকারি স্কুল, ইন্ট্রিগ্রেটেড, সরকারি সাহায্যপ্রাপ্ত ও স্পন্সরড প্রাথমিক, উচ্চপ্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক স্কুলগুলিতে ছাত্র ভর্তি প্রক্রিয়া চালাতে হবে।

এই মুহূর্তে