Wednesday, February 24, 2021
Home বিদেশ বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁতে চলেছে ১০ কোটি!

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁতে চলেছে ১০ কোটি!

আউটলাইন বাংলা ডেস্ক: প্রতিদিনই বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৯ কোটি ৪৬ লাখ। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২০ লাখ ১৮ হাজার জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ কোটি ৭৪ লাখ মানুষ। করোনা ভাইরাসে নতুন স্ট্রেইন্থ আসার পর আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়েছে। ওয়ার্ল্ডওমিটার থেকে পাওয়া তথ্য অনুযায়ী সেরকমই জানা যাচ্ছে।

ওয়ার্ল্ডও মিটার থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী জানা যাচ্ছে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, সেখানে এখন পর্যন্ত মারা গিয়েছেন ৪ লাখ ১ হাজার ৮৫৬ জন। যুক্তরাষ্ট্রে প্রায় ২ কোটি ৪২ লাখ মানুষ এখনো পর্যন্ত করনায় আক্রান্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে আছে ভারত, তবে মৃত্যুর হার বিবেচনা করলে তা আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৫ লাখ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ১৩০ জনের। গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। WHO একে মহামারী ঘোষণা করেছে।

Most Popular