HomeবিবিধNumber of corona cases: প্রায় ১০৩ দিন পর দেশে ৪০ হাজারের নিচে...

Number of corona cases: প্রায় ১০৩ দিন পর দেশে ৪০ হাজারের নিচে করোনা আক্রান্তের সংখ্যা

Outlinebangla Desk: গত আড়াই মাস ধরে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ছিল গোটা দেশ। তবে গত কিছুদিন ধরে করোনা সংক্রমণের গ্রাফ ছিল নিম্নমুখী। সেই ভয়াবহ দিন কাটিয়ে ১০২ দিন পর ভারতে করোনা সংক্রমণে বড় পতন হল। এর সাথে কমেছে মৃত্যুহার। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৬৬ জন। দ্বিতীয় ঢেউয়ে যেখানে দেশে একদিনে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গন্ডি পার করেছে, সেখানে বহুদিন পর করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ৪০ হাজারের নিচে। এর পাশাপাশি মৃত্যুর সংখ্যা ১০০০ নিচে নামল।এক দিনে মৃত্যু হয়েছে ৯০৭ জনের।

সোমবারও দেশের করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজারের বেশি। সেখান থেকে মঙ্গলবার এক লাফে প্রায় ৯ হাজার কেস কমে গেল। করোনায় মৃতের সংখ্যা ছিল সোমবার ৯৭৯ জন। মঙ্গলবার তা ৭২ কমে হয়েছে ৯০৭ জন। আক্রান্ত সংখ্যা ও মৃত্যু সংখ্যা কমলেও সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৬. ৮৬ শতাংশ। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ হাজার ৯৯৪ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৮৯৭ জন। করোনায় মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ৯৭ হাজার ৬৩৭ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লক্ষ ৬৬ হাজার ৬০১ জন। দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৫ লক্ষ ৫২ হাজার ৬৫৯ জন।

করোনার দ্বিতীয় ঢেউ শক্তি হারালেও করোনার ডেল্টা প্রজাতি নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। তৃতীয় ঢেউ আসার আগে সমস্ত দেশে টিকাকরণ শেষ করার লক্ষে দ্রুত কাজ চলছে। বিশেষজ্ঞদের মতে, টিকাকরণের দ্বারা করোনার বিরুদ্ধে লড়াই করা সম্ভব

এই মুহূর্তে